Advertisement
Advertisement
Zuckerberg

আরও ছাঁটাইয়ের ইঙ্গিত জুকারবার্গের, ‘নিরাপত্তাহীনতায় ভুগছি’, মেটা কর্তাকে তোপ কর্মীদের

আরও ৪ হাজার কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত জুকারবার্গের।

Employees Slam Meta CEO Mark Zuckerberg After He Refuses To Rule Out Future Firings During Internal Discussion | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:April 22, 2023 7:02 pm
  • Updated:April 22, 2023 7:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর শেষ দুই মাসে এবং চলতি বছরে গুগল, মেটার মতো প্রযুক্তি সংস্থাগুলির সংবাদ মানেই যেন কর্মী ছাঁটাই! গত ১৪ মার্চ ফেসবুক পোস্টে মেটার (META) তরফে মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) জানান, আরও ১০ হাজার কর্মী বরখাস্তের পরিকল্পনা রয়েছে৷ এই পরিস্থিতিতে সংস্থার অভ্যন্তরীণ বৈঠকে কর্মীদের তোপের মুখে পড়লেন মেটার সিইও। কর্মীদের দাবি, মার্কের একের পর এক হতাশাজনক সিদ্ধান্তে কর্মীদের মনোবল ভেঙে যাচ্ছে, তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

গত বৃহস্পতিবার মেটার ইন্টারনাল কোম্পানি ফোরামে জুকারবার্গ-সহ সংস্থার কর্তাদের কাছে সাধারণ কর্মীদের প্রশ্ন ছিল, ভাল কাজ করা সত্বেও কর্মীদের ছাঁটাই করা হচ্ছে কোন যুক্তিতে? এক কর্মী সরাসরি মার্কের দিকে আঙুল তুলে বলেন, “কর্মীদের মনোবল ভেঙে চুরমার করে দিচ্ছেন আপনি। যিনি সংস্থার জন্য প্রাণ ঢেলে কাজ করেন, তিনিও আত্মবিশ্বাস হারিয়ে ফেলছেন, হতাশায় ভুগছেন। এই অবস্থা অব্যাহত থাকলে আপনার কোম্পানিতে আমরা থাকব কেন?”

Advertisement

[আরও পড়ুন: মহাকাশে ইতিহাস ভারতের, সিঙ্গাপুরের দু’টি উপগ্রহকে কক্ষপথে স্থাপন করল ইসরো]

উত্তরে জুকারবার্গ জানান, ছাঁটাই নিয়ে কর্মীদের রাগ এবং হতাশা খুব স্বাভাবিক। তবে জানিয়ে দেন, গোটা বিশ্বের পরিস্থিতি বদলে যাচ্ছে, পরিবর্তনের মধ্যে দিয়েই যেতে হবে। ফলে কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে। অর্থাৎ সংস্থার সিদ্ধান্ত যে বদলাবে না, তা স্পষ্ট করে দিয়েছেন মেটার সিইও। সূত্রের খবর, আরও ৪ হাজার কর্মী ছাঁটাইয়ে সিদ্ধান্ত নিতে চলেছে সংস্থা।

Advertisement

[আরও পড়ুন: ‘সত্যের জন্য যে কোনও মূল্য দিতে রাজি’, সময়সীমার মধ্যেই দিল্লির বাংলো ছাড়লেন রাহুল]

এদিকে সংস্থার বাড়তি খরচ কমাতে যখন কর্মীরা চাকরি খোয়াচ্ছেন, তখন জুকারবার্গের ‘বিলাসিতা’ নিয়েও প্রশ্ন উঠছে। কোম্পানির সিইও হয়েও ব্যক্তিগত কারণে নিজের পিছনেই ঢালাও খরচ করছেন বলে অভিযোগ। সম্প্রতি জানা গিয়েছে, জুকারবার্গের ব্যক্তিগত বিমান এবং নিরাপত্তার জন্য কয়েক মিলিয়ান অর্থ খরচ করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ