BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় ভারতের জন্য ভ্যাকসিন ফাইন্ডার টুল নিয়ে হাজির ফেসবুক, জানুন সুবিধা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2021 6:06 pm|    Updated: May 5, 2021 6:22 pm

Facebook to roll out new finder tool in India covid vaccine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা (COVID-19) পরিস্থিতি রীতিমতো ভয়াবহ। প্রতিদিন কয়েক লক্ষ মানুষ সংক্রমিত হচ্ছেন। সেই সঙ্গে রয়েছে ভ্যাকসিনের অভাব। কোউইন অ্যাপের মাধ্যমে স্লট বুক করতে গিয়েও নানাবিধ সমস্যায় পড়তে হচ্ছে। সেসব দিক বিবেচনা করে এবার ভারত সরকারের সঙ্গে হাত মেলাল ফেসবুক। আমজনতার জনপ্রিয় মেসেজিং অ্যাপ ফেসবুক আনছে ভ্যাকসিন ফাইন্ডার টুল।

বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, ফেসবুকের এই ভ্যাকসিন ফাইন্ডার টুলের মাধ্যমে নিকটবর্তী কোথায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে, দিনে কতক্ষণ অর্থাৎ কোন সময় থেকে কতক্ষণ পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হচ্ছে, সেই সব তথ্যই জানা যাবে। শুধু তাই নয়, ফেসবুক ব্যবহারকারীরা প্রয়োজনে একটি লিংকের মাধ্যমে ফেসবুক থেকেই কোউইন অ্যাপে বুক করতে পারবেন স্লট। গোটা কাজের জন্য ভারত সরকারের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে জুকারবার্গের সংস্থা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকই ভ্যাকসিন সম্পর্কিত সমস্ত তথ্য দেবে ফেসবুককে। জানা গিয়েছে, মোট ১৭ টি ভাষায় এই ভ্যাকসিনের যাবতীয় তথ্য পাবেন ফেসবুক ব্যবহারকারীরা।

[আরও পড়ুন: আপনার বাড়ির নিকটবর্তী কোন কেন্দ্রে ভ্যাকসিনের স্লট ফাঁকা? সব তথ্য পৌঁছে যাবে ফোনে]

করোনা মোকাবিলায় ভারতকে অর্থ সাহায্যও করেছেন জুকারবার্গ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তা জানিয়েছেন নিজেই। এছাড়াও বেশ কিছু স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চালাচ্ছে ফেসবুক। উল্লেখ্য, করোনা রোখার একমাত্র পথ ভ্যাকসিন। কয়েকমাস আগেই শুরু হয়েছে টিকাকরণ। বর্তমানে ১৮ বছর উত্তীর্ণ সকলকে টিকা দেওয়ার কথা ঘোষণা করেছেন নরেন্দ্র মোদি (Narendra  Modi)। তবে ভ্যাকসিনের অভাব, পোর্টালের সমস্যার কারণে বেশ বেগ পেতে হচ্ছে নেটিজেনদের।

As India grapples with the current wave of COVID-19, we are committed to doing our bit to support local communities in…

Posted by Facebook on Thursday, 29 April 2021

[আরও পড়ুন: বাংলার রং সবুজ হতেই নেটদুনিয়ায় হাসির খোরাক মোদি-শাহ! ভাইরাল একগুচ্ছ মিম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement