ad
ad
Facebook

বিশ্বজুড়ে হঠাৎ অকেজো ফেসবুক, সমস্যায় লক্ষ-লক্ষ গ্রাহক

কাজ করছে না হোয়টসঅ্যাপ, ইনস্টাগ্রামও।

Facebook, WhatsApp and Instagram down in all over India | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:October 4, 2021 9:30 pm
  • Updated:October 4, 2021 9:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের বিভিন্ন প্রান্তে হঠাৎই অকেজো ফেসবুক (Facebook), হোয়াটসঅ্যাপ (WhatsApp) এবং ইনস্টাগ্রাম (Instagram)। কাজ করছে না মেসেঞ্জারও। আচমকা চার সোস্যাল মিডিয়াই (Social Media) কাজ করা বন্ধ করে দেয়। যার জেরে বিপাকে পড়েছেন লক্ষ-লক্ষ গ্রাহক। গত ২০ মিনিট যাবৎ একই পরিস্থিতি বিশ্বের বিভিন্ন প্রান্তে। একইসঙ্গে চারটি সোশ্যাল মিডিয়ার এভাবে বিকল হওয়ার ঘটনা সাম্প্রতিক অতীতে ঘটেনি বলেই দাবি ওয়াকিবহাল মহলের। 

টুইটারের মাধ্যমে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন একাধিক ইউজার। এদিকে ফেসবুক তাঁদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছে, কিছু একটা সমস্যা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা মেটানোর চেষ্টা করা হচ্ছে। তবে কতক্ষণে এই সমস্যা মিটবে তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: আপনি কি Amazon-এর প্রাইম মেম্বার? পুজোর মরশুমে কেনাকাটায় পাবেন বিশেষ সুবিধা]

As per report, Facebook shields millions of VIP users from standard moderation protocols

 

সোমবার রাত সোয়া ন’টা নাগাদ হঠাৎ ফেসবুক কাজ করা বন্ধ করে দেয়। কোনও কাজ করতে গেলেই দেখা যায় স্ক্রিনে ফুটে ওঠে, “সামথিং ওয়েন্টস রং।” একইভাবে বিকল হয় মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামও। কিন্তু কী কারণে এই সমস্যা তা এখনও স্পষ্ট হয়নি। ফেসবুকের তরফে এ সম্পর্কে জানানো হয়নি। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত সোশ্যাল মিডিয়াগুলি বিকল ছিল। 

[আরও পড়ুন: বিছানার গদি অল্প সময়েই অপরিচ্ছন্ন হয়ে পড়ছে? সহজ এই উপায়ে পরিষ্কার করে ফেলুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ