৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাত থেকেই মুঠোয় ধরা স্মার্টফোনের হোয়াটসঅ্যাপে ঘুরছে একটা মেসেজ। যাতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নাকি জানাচ্ছেন রাত সাড়ে এগারোটা থেকে বৃহস্পতিবার ভোর ছ’টা পর্যন্ত বন্ধ থাকবে হোয়াটসঅ্যাপ পরিষেবা। মেসেজ অ্যাপের সদস্য সংখ্যা অত্যধিক বেশি হওয়ার কারণেই নাকি এই বিপর্যয়।

শুধু তাই নয়, নিজের অ্যাকাউন্ট বৈধতা বজায় রাখতে সেই মেসেজ ফরোয়ার্ড করাও নাকি বাধ্যতামূলক। কারও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হয়ে গেলে ফের তা চালু করতে ৪৯৯ টাকা গুনাগার দিতে হবে বলেও মেসেজে উল্লেখ করা হয়েছে। যদিও সংস্থার তরফে মেসেজটিকে ভুয়া বলে দাবি করা হয়েছে। পালটা একটি মেসেজে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এমন কোনও ঘটনা ঘটেনি। তবে হ্যাঁ, সাময়িক কয়েক মিনিটের জন্য অ্যাপে গোলযোগ দেখা দিয়েছিল বলে সংস্থার তরফে স্বীকার করা হয়েছে। কিছুক্ষণ পরিষেবা না মিললেও কিছুক্ষণের মধ্যে তা মিটেও যায়। আজ সকাল থেকেই স্বাভাবিক রয়েছে হোয়াটসঅ্যাপ পরিষেবা।

[আরও পড়ুন: টিকটকের কেরামতি, তিন বছর পর স্বামীকে ফিরে পেলেন মহিলা]

এর পরেই কারও হোয়াটসঅ্যাপে কোনও সমস্যা দেখা দিলে তা সমাধানের পথও বাতলে দেওয়া হয়েছে ওই মেসেজে। সেক্ষেত্রে অ্যাপের মেনু থেকে সেটিংয়ে গিয়ে ‘হেল্প’ অপশন বেছে নিতে পরামর্শ দেওয়া হয়েছে। তারপর ‘Contact Us’ অপশনে গেলেই মিলবে ই-মেলে অভিযোগ জানানোর অনুমতি। সেখানে সমস্যার কথা লিখিতভাবে জানালে সমাধান করে গ্রাহকদের সর্বোচ্চ পরিষেবা দেওয়া হবে বলে আশ্বাস হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষর।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং