BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পর্ন দেখলেই হাজতবাস, বাঁচতে লাগবে ৩ হাজার টাকা! ব্যাপারটা কী?

Published by: Biswadip Dey |    Posted: July 27, 2021 9:26 pm|    Updated: July 27, 2021 9:26 pm

Fake police notice for watching adult content, high-tech extortion racket busted | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্ন দেখেছেন? বড়সড় ফাঁসতে চলেছেন আপনি। পর্ন দেখা বেআইনি। তাই আপনার কম্পিউটার ব্লক করে দেওয়া হয়েছে। হতে পারে জেলও। বাঁচতে হলে ৩ হাজার টাকা জরিমানা দিতে হবে। এই মর্মে আচমকাই মেসেজ পেয়ে ঘাবড়ে গিয়ে পুলিশেরই দ্বারস্থ হয়েছিলেন কয়েকজন। আর তাতেই ধরা পড়ল এক বিরাট জাল চক্র (Extortion racket)।

দিল্লি (Delhi) পুলিশের সাইবার সেল তিনজনকে গ্রেপ্তার করেছে। তবে এই চক্রের মূল পান্ডা কম্বোডিয়ায় রয়েছে বলে অনুমান পুলিশের। কেবল মাত্র গত ফেব্রুয়ারি থেকে জুনের মধ্যেই ৩০ লক্ষ টাকা প্রতারণা করেছে ওই চক্রটি।

[আরও পড়ুন: ‘গৃহবন্দি পিকের টিম’, তীব্র নিন্দা করে ত্রিপুরায় ৩ সদস্যের দল পাঠাচ্ছেন Mamata]

ঠিক কী ভাবে কাজ করত এই চক্র? আক্রান্তরা অনেকেই জানিয়েছেন, কোনও পর্ন সাইট কিংবা কোনও ধরনের অশ্লীল ওয়েবসাইটে না ঢুকে সাধারণ ভাবে সার্ফিং করার সময়ও আচমকা এই ধরনের মেসেজ পপ আপ করতে দেখেছেন তাঁরা। সেই মেসেজ পুলিশের তরফে করা হচ্ছে বলে দাবি করা হতে থাকে। সেই সঙ্গে একটি লিঙ্কও দেওয়া হয়। সেই লিঙ্কের মাধ্যমেই ৩ হাজার টাকা জমা দিতে নির্দেশ দেওয়া হয়। অনেকেই ভয় পেয়ে টাকা দিয়ে দিতে থাকেন। কিন্তু কিছু সন্দেহপ্রবণ মানুষ পুলিশের দ্বারস্থ হন। আর তখনই প্রকাশ্যে আসে ঘৃণ্য চক্রান্তের হদিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে তামিলনাড়ুর কয়েকটি ব্যাংক অ্যাকাউন্টে সেই টাকা জমা পড়েছে। এরপরই তামিলনাডুতে চলে যান তাঁরা। কিন্তু অ্যাকাউন্টগুলি ভুয়ো ঠিকানা দিয়ে খোলা হয়েছিল। তাই তখনই অভিযুক্তদের ধরা না গেলেও দিনকয়েকের মধ্যেই সন্ধান মেলে তিনজনের। তবে সেজন্য পুলিশের তদন্তকারী দল‌টিকে বহু জায়গায় তল্লাশি চালাতে হয়। অবশেষে অভিযুক্তদের গ্রেপ্তার করে দিল্লি নিয়ে আসা হয়েছে। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদের। উদ্দেশ্য পুরো চক্রটিকে ধরা। আরও কোথাও জালিয়াতির টাকা জমা করা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে তাও।

[আরও পড়ুন: করোনায় বাংলায় অনাথ মাত্র ২৭ শিশু! রাজ্যের পরিসংখ্যান বিশ্বাসই করল না Supreme Court]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×