Advertisement
Advertisement

Breaking News

Google Chrome

আট বছর পর বড়সড় বদল আসতে চলেছে Google Chrome-এ

আপনার চোখে পড়ল নাকি?

Google Chrome Is changing After Eight Years | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 7, 2022 5:16 pm
  • Updated:February 7, 2022 5:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেখাপড়া থেকে অনলাইনে কাজকর্ম- সবকিছুর জন্যই আমআদমি শরণাপন্ন গুগল বাবাজির! আর সেই কারণেই যতদিন যাচ্ছে, ততই বাড়ছে গুগল ক্রোমের জনপ্রিয়তা। এবার বদলে যেতে চলেছে ক্রোমের চেহারা। তাও আবার দীর্ঘ আট বছর পর।

তা কী পরবির্তন আসছে এই সার্চ ইঞ্জিনে? আসলে নিজের লোগো বদলে ফেলছে ক্রোম। শেষবার ২০১৪ সালে বদলে ছিল ক্রোমের (Google Chrome) লোগো। এতদিন যে লোগোটি ইউজাররা দেখতে পেতেন, সেখানে লাল, হলুদ এবং সবুজ রং তিনটির বর্ডারগুলি যেন সামান্য উঠে থাকত। অর্থাৎ তিনটি রঙের ধারগুলি একে অন্যের থেকে আলাদা হয়ে ফুটে উঠত। কিন্তু এবার সেই রং একই রকম থাকলেো বর্ডারগুলিকে পুরোপুরি সমান বা ফ্ল্যাট করে দেওয়া হয়েছে। এককথায় বললে, সকলে মিলেমিশে রয়েছে।

Advertisement

chrome

Advertisement

[আরও পড়ুন: পর্যটকদের নয়া আকর্ষণ Statue of Equality, ঘুরতে যাবেন? খরচ কত? জেনে নিন খুঁটিনাটি]

এই বদলের ফলে ঠিক কেমন দেখতে হল লোগোটিকে? ভালভাবে লক্ষ্য করলে বুঝতে পারবেন, লাল, হলুদ এবং সবুজ রংটি ফ্ল্যাট হয়ে যাওয়ার দরুণ এর ভিতরের নীল রঙের বৃত্তটিকে আরও বেশি বড় দেখাচ্ছে। তবে সব ডিভাইসে ক্রোমকে একরকম দেখাবে না। যেমন ChromeOS-এ লোগোটিকে আরও বেশি রঙিন লাগছে। আবার macOS-এ এর ছায়াটি এমন ভাবে পড়ছে যাতে মনে হচ্ছে বর্ডারগুলি খানিকটা বেরিয়ে রয়েছে।

ক্রোম ক্যান্ডি ব্যবহার করলে নয়া লোগো নিশ্চয়ই আপনার চোখে পড়েছে। কিন্তু যদি এখনও ২০১৪ সালের লোগোটিই দেখতে পান, তাহলে আরও একটু অপেক্ষা করতে হবে। একটি রিপোর্ট অনুযায়ী, আর কয়েক মাসের মধ্যেই ক্রোমের নতুন লোগো প্রত্যেকে দেখতে পাবেন। উল্লেখ্য, ২০০৮ সাল থেকে এই নিয়ে চতুর্থবার বদলে গেল জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ক্রোম ভার্সানের লোগোটি।

[আরও পড়ুন: অজান্তেই আপনার WIFI ব্যবহার করছে কেউ? জেনে নিন আটকানোর উপায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ