BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

শীঘ্রই বাজারে Realme 8 5G, জেনে নিন স্মার্টফোনের আকর্ষণীয় ফিচারগুলি

Published by: Sulaya Singha |    Posted: April 11, 2021 2:40 pm|    Updated: April 11, 2021 2:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। চলতি মাসেই আত্মপ্রকাশ ঘটতে চলেছে Realme 8 5G স্মার্টফোনটির। শুক্রবারই নিজেদের সোশ্যাল অ্যাকাউন্টে এ খবর জানাল চিনা কোম্পানিটি। আর ইতিমধ্যেই সামনে এল এই হ্যান্ডসেটটির বেশ কিছু ফিচার।

চিনা সংস্থার তরফে জানানো হয়, আগামী ২১ এপ্রিল থাইল্যান্ডের বাজারে আসতে চলেছে Realme 8 5G মডেলটি। এটি Realme 8 মডেলটিরই আপগ্রেডেড ভার্সান। গত বছরই সেই মডেলটি ভারতের বাজারে এসেছিল। তবে নয়া হ্যান্ডসেটটি চলতি মাসেই এদেশে আসবে কি না, তা এখনও স্পষ্ট করা হয়নি। তবে ফোনটি কেমন দেখতে হবে, সংস্থার পোস্ট করে একটি ভিডিও থেকে তার আন্দাজ মিলেছে। চলুন জেনে নেওয়া যাক 5G নেটওয়ার্ক সাপোর্ট করা এই মডেলটির বৈশিষ্ট কী।

[আরও পড়ুন: মোবাইল হারিয়ে ফেলেছেন? জানেন, পুরনো নম্বর দিয়েই কীভাবে ব্যবহার করবেন WhatsApp?]

ভিডিওতে দেখা গিয়েছে, এর ব্যাক সাইডের রং ব্ল্যাক শেডের গ্র্যাডিয়েন্ট ফিনিশ। Realme 8 মডেলে যে ‘Dare to Leap’ ট্যাগলাইন ছিল, এই ভিডিওয় তা স্পষ্ট না হলেও অনেকে বলছেন নতুন মডেলেও ট্যাগলাইনটি আছে। Realme 8 মডেলের মতো এই হ্যান্ডসেটেও থাকছে তিনটি রিয়ার ক্যামেরা। প্রাইমারি সেন্সর ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সলের। গত মাসে চিনের বাজারে এসেছিল Realme V13 5G। Realme 8 5G-র ফিচারগুলি ওই মডেলের মতোই। এতেও ৪৮ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা রয়েছে। এর পাশাপাশি আত্মপ্রকাশ করতে চলা ফোনটির ব্যাটারি ৫০০০ এমএএইচের। অর্থাৎ একবার চার্জ দিলে অন্তত ২দিন নিশ্চিন্তে ব্যবহার করা যাবে ফোন। এর ওজন ১৮৫ গ্রাম। আপাতত এর চেয়ে বেশি ফিচার আর জানা যায়নি। এর মূল্য জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

তবে ভারতীয় বাজারে এখনও Realme স্মার্টফোন বেশ জনপ্রিয়। পকেট ফ্রেন্ডলি নানা মডেল এনে ক্রেতাদের মুখে হাসি ফুটিয়েছে এই মডেল। তাই এই ফোনটি দেশের বাজারে এলেও তা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করবে বলেই আশা কোম্পানির।

[আরও পড়ুন: কৃত্রিম করতল! মহামারীকালে রোগীকে ‘স্পর্শ’ দিতে অভিনব উদ্যোগ ব্রাজিলের নার্সের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement