BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

এবার এই পরিষেবাতেও ভোডাফোন, এয়ারটেলকে পিছনে ফেলল জিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 4, 2017 4:07 am|    Updated: December 20, 2019 4:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ফ্রি ডেটা পরিষেবা দিয়ে ভোডাফোন, এয়ারটেল, আইডিয়ার মতো সংস্থাগুলিকে বেশ চাপে ফেলে দিয়েছে রিলায়েন্স জিও। জিওকে টেক্কা দিতে এই কোম্পানিগুলিও নতুন নতুন পরিষেবার ঘোষণা করেছে। তবে বর্তমান বাজারে জিওর রমরমার সঙ্গে পাল্লা দেওয়া ক্রমেই কঠিন হয়ে উঠছে। এবার তার মুকুটে যুক্ত হল আরও একটি পালক। ৪ জি স্পিডের দিক থেকেও সেরার সম্মান পেল জিও।

ভারতীয় টেলিকম রেগুলেটরি অথরিটি (ট্রাই) সেরা ব্রডব্যান্ডের একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে শীর্ষস্থানে রয়েছে জিও। ট্রাইয়ের তরফে জানানো হয়েছে, বাকি সংস্থাগুলির চেয়ে প্রায় দ্বিগুণ স্পিডে ৪ জি ডেটা পরিষেবা দিচ্ছে জিও। অর্থাৎ জিওর গ্রাহকরা অন্যান্য কোম্পানির গ্রাহকদের থেকে দ্বিগুণ তাড়াতাড়ি ভিডিও, ছবি বা সিনেমা ডাউনলোড করতে পারেন।

[এভাবেই প্রতিদিন ২ জিবি করে ফ্রি 4G ডেটা পাবেন Jio-তে]

গত ফেব্রুয়ারিতে মান্থলি অ্যাভারেজ মোবাইল ব্রডব্যান্ড স্পিডের একটি তালিকা প্রকাশ করেছিল ট্রাই। তাতে দেখা যায়, জানুয়ারি মাসে জিওর ডেটা পরিষেবার স্পিড ছিল ১৬.৪৮ mbps থেকে ১৭.৪২ mbps-এর মধ্যে। সেই মাসেও সেরা নেটওয়ার্কের তকমা ধরে রেখেছিল জিও। এই স্পিডে একজন গ্রাহক পাঁচ মিনিটেরও কম সময়ে একটি সিনেমা ডাউনলোড করতে পারেন। ট্রাইয়ের তথ্য অনুযায়ী, জিওর পরে রয়েছে আইডিয়া। যার স্পিড ৮.৩৩ mbps এবং এয়ারটেলের স্পিড ৭.৬৬ mbps। ভোডাফোন এবং বিএসএনএল রয়েছে তারও পরে।

[এই সংস্থা প্রতিদিন ২ জিবি ডেটা দেবে ৩১৯ টাকায়]

সম্প্রতি একটি বিজ্ঞাপনে এয়ারটেল দাবি করেছে, তাদের নেটওয়ার্কের স্পিড দ্রুততম। সেই দাবিকে চ্যালেঞ্জ জানায় জিও। ভারতের বিজ্ঞাপনের স্ট্যান্ডার্ড কাউন্সিলের কাছে বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানানো হয়। কাউন্সিল জানায়, এয়ারটেলের দাবি সঠিক নয়। আগামী ১১ এপ্রিলের মধ্যে বিজ্ঞাপনটি তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement