BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইউজারদের সুবিধার জন্য এবার তাক লাগানো নতুন ফিচার আনছে নেটফ্লিক্স

Published by: Abhisek Rakshit |    Posted: April 30, 2021 4:07 pm|    Updated: April 30, 2021 5:42 pm

Netflix launches ‘Play Something’ feature to help users to decide what to watch | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের মধ্যে অন্যতম নেটফ্লিক্স। অ্যাপ ব্যবহার করার সময় ইউজারদের যাতে কোনওরকম অসুবিধা না হয়, সেজন্য বরাবরই নিত্যনতুন ফিচার আনে তারা। এবার সেরকমই নয়া ফিচার নিয়ে হাজির নেটফ্লিক্স (Netflix)।

করোনা পরবর্তী যুগে জনপ্রিয়তা বেড়েছে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের। আমাজন, জি ৫, হইচই, নেটফ্লিক্স-অনেকেই এক বা একাধিক ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন নিয়েছেন বা নিচ্ছেন। নেটফ্লিক্সের নয়া ইউজারের সংখ্যাও প্রতিদিন বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে ইউজারদের কথা ভেবেই ‘প্লে সামথিং’ (Play Something) ফিচারটি এনেছে তারা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত ইউজারদের জন্যই নয়া ফিচারটি আনতে চলেছে নেটফ্লিক্স। আপাতত তাদের টিভি ভার্সনে ফিচারটি এলেও বর্তমানে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এই ফিচারটির ‘টেস্টিং’ শুরু হয়েছে। অ্যাপের যেকোনও জায়গায় এটি পেয়ে যাবেন ইউজাররা।

[আরও পড়ুন: টিকাকরণের জন্য রেজিস্টার করতে গিয়েই বিপত্তি, ক্র্যাশ করল CoWIN পোর্টাল]

কিন্তু ঠিক কী কাজ এই ফিচারের? নেটফ্লিক্সের পক্ষ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে, অনেক সময় নতুন ইউজাররা এসে বুঝতে পারেন না, কোন সিরিজ বা সিনেমা তাঁরা দেখবেন। তাঁদেরই সাহায্য করবে এই ফিচারটি। প্রায় ৭৫টি সিরিজ এবং সিনেমা সেটির মধ্যে থাকবে। যার মধ্যে থেকে পছন্দসই সিরিজ বা সিনেমা দেখতে পাবেন ইউজাররা। শুধু তাই নয়, ইউজাররা নতুন কোনও মুক্তিপ্রাপ্ত সিরিজ বা সিনেমা মিস করে থাকলেও, সেটা ওই ফিচারটিতে থাকবে। বলতে গেলে এই ফিচারে আগে কখনও না দেখা বিভিন্ন সিরিজ বা সিনেমা ইউজারদের জন্য সাজেশনে আসবে। আর এই পুরো বিষয়টার জন্যই আলাদা ইউজার ইন্টারফেস এনেছে নেটফ্লিক্স। এর আগে ‘Shuffle Play’ নামেও এই ধরনের একটি ফিচার এনেছিল নেটফ্লিক্স। সেটির কাজও অনেকটা এরকম ছিল। তবে এবার নাম পালটে আরও আকর্ষণীয়ভাবে তা নিয়ে এল নেটফ্লিক্স।

[আরও পড়ুন: #ResignModi: ফেসবুক থেকে হঠাৎ উধাও মোদির ইস্তফার দাবিতে করা বহু পোস্ট! ক্ষুব্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement