BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হু হু করে কমছে সাবস্ক্রাইবার, দর্শক টানতে সস্তা প্যাকেজ আনার ভাবনা নেটফ্লিক্সের

Published by: Anwesha Adhikary |    Posted: July 20, 2022 7:13 pm|    Updated: July 20, 2022 7:13 pm

Netflix to introduce cheaper plans | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে কমছে নেটফ্লিক্সের (Netflix) সাবস্ক্রাইবার। মাত্র তিন মাসের মধ্যে অন্তত দশ লক্ষ গ্রাহক নেটফ্লিক্স ছেড়েছেন বলে জানা গিয়েছে। এহেন পরিস্থিতির মোকাবিলা করতে আরও কম দামে প্যাকেজ আনার কথা ভাবছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ। বাজেট সচেতন দর্শকদের কথা মাথায় রেখেই মেম্বারশিপের খরচ কমানো হতে পারে। তার ফলে বেশি সংখ্যক মানুষ প্যাকেজ কিনবেন বলে অনুমান করা হচ্ছে। ২০২৩ সালের শুরুর দিকেই নতুন প্ল্যান চালু করতে পারে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মটি।

সস্তায় নেটফ্লিক্স সাবস্ক্রাইব (Netflix Subscriber) করলেও আগের মতোই কন্টেন্ট দেখতে পাবেন দর্শকরা। কিন্তু তার মধ্যে বিরক্তি ঘটাতে পারে বিজ্ঞাপন। সূত্র মারফত জানা গিয়েছে, নেটফ্লিক্সের কন্টেন্টের মাঝে মাঝে অ্যাড দেখানো হবে। ফলে দুদিক থেকে লাভ হতে পারে সংস্থাটির। কম দামে সাবস্ক্রিপশন পেলে গ্রাহক সংখ্যা বাড়বে। অন্যদিকে কন্টেন্টের মধ্যে বিজ্ঞাপন দিলে সেখান থেকেও আর্থিকভাবে লাভবান হবে নেটফ্লিক্স।

[আরও পড়ুন: হ্যাকিং করতে পারেন? কলকাতা পুলিশের প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতুন দেড় লক্ষ টাকা!]

জানা গিয়েছে, শেয়ার হোল্ডারদের সঙ্গে ইতিমধ্যেই আলোচনা করেছে নেটফ্লিক্স। কিছু নির্দিষ্ট দর্শকদের চিহ্নিত করা হয়েছে, যাঁরা কন্টেন্টের পাশাপাশি বিজ্ঞাপনও দেখবেন। শুধু তাই নয়, বিজ্ঞাপন দেখে প্রভাবিতও হবেন। নেটফ্লিক্স কর্তাদের মতে, যখনই কোনও নতুন প্ল্যান শুরু করার কথা ভাবা হয়, আগের থেকে বেশি ভাল পরিষেবা দিতে চেষ্টা করা হয়। বিজ্ঞাপন দেওয়ার পরিকল্পনা হয়তো এই মূহুর্তে লাভজনক মনে হচ্ছে না। কিন্তু কয়েকবছর পরে এই পদক্ষেপের ফলেই জনপ্রিয়তা বাড়বে নেটফ্লিক্সের।

তবে নতুন নেটফ্লিক্স প্যাকেজের (Netflix Package) দাম কিরকম হবে, তা নিয়ে কিছু জানা যায়নি। তবে অনুমান করা যায়, এখন নেটফ্লিক্সের সবচেয়ে জনপ্রিয় প্যাকেজের দামের ভিত্তিতেই নতুন প্যাকের দাম নির্ধারণ করা হবে। প্রাথমিকভাবে কেবলমাত্র মাইক্রোসফটের বিজ্ঞাপন চালানো হবে। সেই পরিকল্পনা সফল হলে তারপর অন্যান্য সংস্থার বিজ্ঞাপন দেওয়ার কথা বিবেচনা করা হবে। তবে নেটফ্লিক্স নতুন প্যাকেজ আনলেও আগের মতো জনপ্রিয় হতে পারবে কিনা, তা নিয়ে সন্দেহ থেকে যাচ্ছে বিশেষজ্ঞদের মধ্যে।

[আরও পড়ুন: অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এই ৮টি অ্যাপ ব্যবহার করেন? এখনই ডিলিট করুন, পরামর্শ বিশেষজ্ঞদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে