BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিকট শব্দে ফাটল চার্জার, OnePlus-এর জনপ্রিয় স্মার্টফোন কিনে বিপাকে সফটওয়্যার ইঞ্জিনিয়র

Published by: Tiyasha Sarkar |    Posted: September 28, 2021 9:11 pm|    Updated: September 28, 2021 9:11 pm

OnePlus Nord 2 5G charger allegedly exploded when it was connected to a socket for charging the phone | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েকমাস হল বাজারে এসেছে OnePlus Nord 2। কিছুদিন আগেই ব্যবহারের সময় বিকট শব্দে ফেটে গিয়েছিল সেই ফোন। এবার ওই মডেলের ফোন চার্জ দেওয়ার সময় ফাটল চার্জার। গোটা ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন স্মার্টফোনটির মালকিন। যদিও সংস্থার তরফে জানানো হয়েছে, ভোল্টেজের সমস্যার কারণেই এই ঘটনা।

ওই ফোনের মালিকের নাম জিমি জোশ। তিনি পেশায় সফটওয়ার ইঞ্জিনিয়র, থাকেন কেরলে। ব্যবহার করেন OnePlus Nord 2 5G। জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই রবিবার ফোনটি চার্জে বসিয়েছিলেন জিমি। আচমকা জোরে শব্দ হয়, ফেটে যায় চার্জারটি। তবে ফোনের কোনও ক্ষতি হয়নি। গোটা ঘটনাটি টুইটারে জানান ওই ইঞ্জিনিয়ার। ট্যাগ করেন ওয়ান প্লাসকেও। সংস্থার তরফে সার্ভিস সেন্টারে যাওয়ার পরামর্শ দেওয়া হয় ওই ব্যবহারকারীকে। One Plus-এর দাবি, ফোন বা চার্জারের সমস্যা নয়, ভোল্টেজ অথবা সকেটের কারণেই এই ঘটনা। এবং এটি বিস্ফোরণ নয়।

[আরও পড়ুন: ছবি ও ভিডিও পাঠানোয় চমক! হোয়াটসঅ্যাপ আনতে চলেছে নতুন ফিচার]

মঙ্গলবার টুইটারে জিমি জানিয়েছেন, চার্জারটি পরীক্ষা করার পর সংস্থার তরফে তা বদলে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই নতুন চার্জার পান জিম। এ বিষয়ে ওয়ানপ্লাসের তরফে জানানো হয়েছে, “অভিযোগ পেয়েছিলাম। ইতিমধ্যেই ওই ব্যবহারকারীকে চার্জার বদলে দেওয়া হয়েছে।”

 

উল্লেখ্য, সেপ্টেম্বরের শুরুতেই প্রকাশ্যে এসেছিল একটি OnePlus Nord 2 5G বিস্ফোরণের ঘটনা। ফোনটি ছিল এক আইনজীবীর। আদালতে থাকাকালীন তিনি পোশাকের (আইনজীবীদের গাউন) পকেটের কাছে গরম অনুভব করেন। তারপরই দেখেন পকেট থেকে গলগল করে ধোঁয়া বেরিয়ে আসছে। পকেটে থাকা OnePlus Nord 2 5G সেটটি ফেটেই এই কাণ্ড। সম্পূর্ণ নষ্ট হয়ে যায় হ্যান্ডসেটটি।

[আরও পড়ুন:মুহূর্তে হতে পারেন সর্বস্বান্ত! অজান্তেই মোবাইলে ঢুকছে ম্যালওয়্যার, সতর্ক করল কেন্দ্রীয় সংস্থা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement