BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

স্মার্টফোনে ইনস্টল থাকলেও আর কাজ করবে না PUBG মোবাইল, জানিয়ে দিল সংস্থা

Published by: Sulaya Singha |    Posted: October 30, 2020 10:02 am|    Updated: October 30, 2020 10:02 am

PUBG Mobile, PUBG Mobile Lite stop working in India from today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে চিনের সঙ্গে সংঘাতের পরই সে দেশকে ভাতে মারতে বড়সড় সিদ্ধান্ত নিয়েছিল ভারত। এ দেশে নিষিদ্ধ করে দেওয়া হয় ১১৭টি চিনা অ্যাপ। সেই তালিকায় পরবর্তীকালে ঢুকে যায় জনপ্রিয় অনলাইন গেম PUBG মোবাইল এবং PUBG মোবাইল লাইট। সরকারি নির্দেশ মেনে দুটি গেমই গুগল প্লে-স্টোর এবং অ্যাপেল স্টোর থেকে সরিয়ে ফেলা হয়। কিন্তু যাঁদের ফোনে গেমটি ইতিমধ্যেই ইনস্টল করা ছিল, তাঁরা এতদিন পর্যন্ত তা ব্যবহার করতে পারতেন। তবে এবার তাতেও ইতি ঘটল। আজ অর্থাৎ শুক্রবার থেকে আর কাজ করবে না PUBG মোবাইল। স্মার্টফোনে থাকলেও তা ব্যবহার করা যাবে না বলেই জানিয়ে দেওয়া হল।

বৃহস্পতিবার রাতে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করে এই খবর দেয় PUBG মোবাইল। বলা হয়, ৩০ অক্টোবর থেকে ভারতীয় ইউজাররা আর PUBG MOBILE ব্যবহার করতে পারবেন না। এমনকী PUBG MOBILE Lite ভার্সানটিও আর কাজ করবে না।

[আরও পড়ুন: চিনা পণ্য বয়কটের জের! ভারতের বাজারে স্মার্টফোন বিক্রিতে শীর্ষস্থান হারাল Xiaomi]

ব্যক্তিগত তথ্য সুরক্ষিত থাকছে না। এই অভিযোগেই চিনা অ্যাপগুলি দেশে নিষিদ্ধ ঘোষণা করেছিল কেন্দ্র। যদিও টিকটক থেকে শুরু করে PUBG-সহ বিভিন্ন অ্যাপ দাবি করে, তাদের অ্যাপে ইউজারের তথ্য সুরক্ষিতই থাকে। এবারও তাই PUBG মোবাইল আর কাজ করবে ঘোষণার পরই সংস্থার তরফে সাফ করে দেওয়া হয় যে ইউজারদের ব্যক্তিগত তথ্য নিয়ে চিন্তার কোনও কারণ নেই। তা নিরাপদই থাকবে। তারা লেখে, “ইউজারদের তথ্য সুরক্ষিত রাখাকে আমরা সবসময় গুরুত্ব দিয়ে এসেছি। ভারতের আইন মেনেই ইউজারদের তথ্য গোপন থাকবে। প্রাইভেসি পলিসি অনুযায়ী এক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখা হবে।”

জনপ্রিয় গেমটি ভারতে নিষিদ্ধ হওয়ায় মন খারাপ হয়েছিল যুবপ্রজন্মের একাংশের। তখনই শোনা গিয়েছিল, টেলিকম জায়ান্ট এয়ারটেল কিংবা রিলায়েন্স জিওর হাত ধরে ফের দেশে ফিরতে পারে গেমটি। কিন্তু বৃহস্পতিবারের ঘোষণার পর সে সম্ভাবনা আপাতত কার্যত শেষই হয়ে গেল।

[আরও পড়ুন: কাদের তৈরি আরোগ্য সেতু অ্যাপ? বিতর্ক দানা বাঁধতেই উত্তর দিল মোদি সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement