৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই জল্পনার পারদ চড়ছিল। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে নয়াদিল্লিতে চিনা সংস্থা শাওমি এক বর্ণাঢ্য অনুষ্ঠানে আত্মপ্রকাশ করল রেডমি নোট ৫। ভারতে সংস্থার প্রধান মনু কুমার জৈন ও প্রোডাক্ট ম্যানেজার জয় মণি স্মার্টফোনটির উদ্বোধন করেন। রেডমি নোট ৫-এর ডিসপ্লে প্রায় ৬ ইঞ্চির। রয়েছে বিশেষ বেজেল-লেস ডিজাইন। অর্থাৎ, সহজ করে বললে এই স্মার্টফোনটির ডিসপ্লে জুড়ে পুরোটাই মূল স্ক্রিন, চারপাশে কোনও প্লাস্টিক বা ধাতবের আবরণ নেই।

[একধাক্কায় অনেকটাই দাম কমল Xiaomi Redmi Note 4-এর]

ফোনটির ব্যাটারিও বেশ শক্তিশালী, ৪০০০ এমএএইচের। আজকের দিনে স্মার্টফোন কেনার আগে গ্রাহকরা তার ক্যামেরার দিকে বিশেষ নজর দেন। নবীন প্রজন্মের গ্রাহকদের কথা মাথায় রেখে এই ফোনের ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। বিশেষ HDR অ্যালগরিদমের জন্য সাধারণ ছবিও এই ফোনে তুললে বেশ ভাল দেখতে লাগবে বলে দাবি সংস্থার। যথারীতি, নোট ৫-এর দুটি ভেরিয়েন্ট বাজারে আসছে। একটি ৩ জিবি+৩২ জিবি র‍্যাম ও অপরটির ৪ জিবি+৬৪ জিবি ভেরিয়েন্ট। শুধুমাত্র ভারতে বিক্রির জন্য এই ফোনের একটি বিশেষ চার্জারও আনা হয়েছে। সেই সঙ্গে একটি সিলিকন কভার ফ্রি-তে পাবেন গ্রাহকরা। দাম শুরু হচ্ছে ৯,৯৯৯ টাকা থেকে। এটি হল ৩ জিবি+৩২ জিবি র‍্যাম মডেলটির দাম। ৪ জিবি+৬৪ জিবির মডেলটির দাম পড়বে ১১,৯৯৯ টাকা।

একইসঙ্গে আজ চিনা সংস্থাটি বাজারে এনেছে রেডমি নোট ৫ প্রো মডেলটিও। স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর সমৃদ্ধ এই স্মার্টফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা(১২+৫ মেগাপিক্সেল)। এটিরও দুটি ভেরিয়েন্ট আনা হয়েছে। দু’টিরই ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি হলেও র‍্যাম আলাদা। একটি ৪ জিবির ও অপরটি ৬ জিবির। চারটি আকর্ষণীয় রংয়ে পাওয়া যাচ্ছে মডেল দু’টি। ৪ জিবি র‍্যাম বিশিষ্ট মডেলটির দাম ১৩,৯৯৯ টাকা। ৬ জিবির হ্যান্ডসেটটির দাম ১৬,৯৯৯ টাকা। Mi.com ও Flipkart-এ বিক্রি শুরু হবে ২২ ফেব্রুয়ারি থেকে। দু’টি হ্যান্ডসেটের সঙ্গেই জিও গ্রাহকরা পাবেন ২২০০ টাকা ক্যাশব্যাক পাবেন।

[আত্মপ্রকাশ করল Xiaomi Redmi 5 ও Redmi 5 Plus]

এদিন এই দুটি স্মার্টফোন ছাড়াও শাওমির ফোর-কে টিভি আত্মপ্রকাশ করল ভারতে। চিনের বাইরে এই প্রথম কোথাও তাদের টিভির বিক্রি শুরু হল। ৫৫ ইঞ্চির ফোর-কে টিভিটি আইফোন ৭-এর চেয়েও পাতলা বলে দাবি করেছে সংস্থাটি। দাম ৩৯,৯৯৯ টাকা। সংস্থাটির দাবি, সমমানের টিভি অন্য কোনও সংস্থার কাছ থেকে কিনলে খরচ পড়বে অন্তত ২ লক্ষ টাকা।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং