BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনায়াসেই একসঙ্গে একাধিক ফোন নম্বর পাঠানো যায় WhatsApp-এ, জেনে নিন পদ্ধতি

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2022 4:21 pm|    Updated: March 30, 2022 4:21 pm

Share multiple contact list at a go, here are the steps | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়মিত নিজেকে নতুন সাজে তুলে ধরছে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই অ্যাপ এখন আর শুধু মেসেজ কিংবা ছবি আর ভিডিও পাঠাতে ব্যবহার করা হয় না। প্রযুক্তির উন্নতির সঙ্গে এখন এই অ্যাপ দিয়ে নানা ধরনের প্রয়োজন পূরণ হয়ে থাকে। টাকা পাঠানো থেকে অফিসের গুরুত্বপূর্ণ মিটিং, এক ক্লিকেই এখন সব সম্ভব। তবে এখানেই থেমে থাকছে না ফেসবুকের (বর্তমান নাম মেটা) অন্তর্গত মেসেজিং অ্যাপটি (WhatsApp)। ইউজাররা যাতে কোনওভাবেই একঘেয়ে বোধ না করে, তার জন্য সদা তৎপর সংস্থা।

এই যেমন সম্প্রতি একটি নতুন ফিচার যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে। যার মাধ্যমে আপনি একসঙ্গে কনট্যাক্ট লিস্টের অনেকগুলি নম্বর পাঠিয়ে দিতে পারবেন। আগে একবারে একটি নম্বর একজনকেই পাঠানো যেত। অবশ্য যাঁকে পাঠাচ্ছেন, তাঁর চ্যাটবক্স থেকে আবার তা ফরোয়ার্ড করা যায় অনেককে। কিন্তু সম্প্রতি সেই কাজটি আরও সহজ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। চলুন তাহলে জেনে নেওয়া যাক কীভাবে মোবাইলে সেভ করা অনেকগুলি নম্বর অনায়াসে একসঙ্গে পাঠিয়ে দিতে পারবেন কোনও ইউজাররা।

[আরও পড়ুন: ‘এলাকার ভাদু শেখদের চিহ্নিত করুন’, তৃণমূল বিরোধী লড়াইয়ে ‘পাড়ায় পাবলিক’ কর্মসূচি সিপিএমের!]

১. অ্যান্ড্রয়েড কিংবা আইফোন (iPhone) ইউজাররা প্রথমে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।
২. যাঁকে বা যে গ্রুপকে কনট্যাক্ট ডিটেলস পাঠাতে চান, সেই চ্যাট বক্সে যান।
৩. অ্যান্ড্রয়েড ইউজার হলে মেসেজ বক্সের উপরের দিকে যে অ্যাটাচমেন্ট অপশনটি আসে, সেটিতে ক্লিক করুন। আইফোন ব্যবহারকারীদের ‘+’ আইকনে ক্লিক করতে হবে। সেটি থাকে চ্য়াটবক্সের নিচের দিকে। এর মাধ্যমেই কোনও কনট্যাক্ট লিস্ট হোয়াটসঅ্যাপে অ্যাড করা যায়।
৪. এবার সেভ করা মোবাইল নম্বরগুলির তালিকা থেকে বেছে নিন প্রয়োজনীয় নম্বরগুলি।
৫. প্রতিটির পাশে একটি করে সবুজ টিক চিহ্ন আসবে। ব্যস, এবার সেন্ড বোতাম ক্লিক করলেই যাঁকে পাঠাতে চান, সেখানে চলে যাবে নম্বরগুলি।

সম্প্রতি ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচারও যুক্ত হয়েছে এই প্ল্যাটফর্মে। আপনি যখন চাইবেন তখন মেসেজ মুছে ফেলার অপশন পাবেন। আবার শোনা যাচ্ছে শীঘ্রই এই অ্যাপের মাধ্যমে প্রায় ২ জিবি ফাইল একবারে পাঠানো যাবে। এমনই নানা কাজের ফিচার এনে হোয়াটসঅ্যাপ প্রমাণ করে দিচ্ছে, তারা প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে।

[আরও পড়ুন: লখনউয়ের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার! শামিকে শুভেচ্ছা জনপ্রিয় পর্নস্টারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে