×

৯ ফাল্গুন  ১৪২৫  শুক্রবার ২২ ফেব্রুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৯ ফাল্গুন  ১৪২৫  শুক্রবার ২২ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্রে বেরনোর সময় নিজের সাধের মোবাইলটি নিতে ভুলে গিয়েছেন। কিংবা কোনও পার্টিতে গিয়ে ফেরার পথে পকেটে হাত দিয়ে দেখছেন যাঃ, মোবাইল তো নেই! এমন ঘটনা আমার আপনার মতো অনেকের জীবনেই ঘটেছে। জীবনের প্রতি মুহূর্তের সঙ্গে জুড়ে যাওয়া দরকারি এই ইলেট্রনিক ডিভাইসটি সঙ্গে না থাকলে যে কী সমস্যা হয়, তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। বড় একা লাগে এই দুনিয়ায় গোছের ব্যাপার হয় আর কী। আচ্ছা ভাবুন তো, আপনার পরনের পোশাকই যদি আপনাকে মনে করিয়ে দেয়, ‘মোবাইলটা নিয়েছ তো?’ তাহলে কেমন হয়! শুনে অলীক কল্পনা মনে হতেই পারে। কিন্তু বিজ্ঞানের আশীর্বাদে এখন যে আর কোনও অসম্ভব বলে কিছুই নেই। প্রযুক্তির কল্যাণে অসম্ভব শব্দটাই ধীরে ধীরে ফিকে হয়ে যাচ্ছে। তাই তো এমন অলীক কল্পনাও বাস্তবের রূপ ধারণ করেছে। হ্যাঁ, আপনার পোশাকই এবার মনে করিয়ে দেবে স্মার্টফোনটি নেওয়ার কথা।

[ইনস্টাগ্রামে যুক্ত হল আকর্ষণীয় ফিচার, উচ্ছ্বসিত ইউজাররা]

গুগলের সৌজন্যে আমাদের দৈনন্দিন জীবন অনেক সহজ হয়ে গিয়েছে। মানুষ এখন যা চায়, আলাদিনের জিনের মতোই গুগল তা হাজির করে দেয়। আর মানুষের এই মোবাইল ভুলে ফেলে যাওয়াকে মাথায় রেখেই তাই তারা তৈরি ফেলেছে একটি স্মার্ট জ্যাকেট। যে আপনাকে কিছুতেই সাধের মোবাইলটির কথা ভুলতে দেবে না। জিনস প্রস্তুতকারক কোম্পানি লিভাইস-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে এই জ্যাকেটটি তৈরি করেছে গুগল। কীভাবে কাজ করে এই স্মার্ট জ্যাকেট? এতে বোতামের মতো একটি চিপ বসানো রয়েছে। জ্যাকেটের থেকে মোবাইলটি খুব বেশি দূরে গেলেই মোবাইলটিতে নোটিফিকেশন চলে আসে। অন্যদিকে জ্যাকেটেও আলো জ্বলে ওঠে। আর সঙ্গে ভাইব্রেট করতে শুরু করে জ্যাকেটের হাতা। ভাবতে পারছেন, প্রযুক্তিকে কোন মাত্রায় পৌঁছে দিয়েছে গুগল!

এখানেই শেষ নয়, এই জ্যাকেট গায়ে চাপিয়ে মোবাইলটি পকেটে রেখে দিলে শুধু হাতায় থাকা কয়েকটি বোতাম টিপেই গান শুনতে পারবেন আপনি। এমনকী গুগল ম্যাপে খুঁজে নিতে পারেন কোনও ঠিকানাও। এমন একটি স্মার্ট বস্তুর জন্য মোটা অঙ্কের অর্থ তো ব্যয় করতেই হবে। জানা গিয়েছে, ভারতীয় মুদ্রায় এর মূল্য ২৫ হাজার ৪০০ টাকা। ভেবে দেখুন, এতে কিন্তু আপনার সাধের স্মার্টফোনটি হারানোর ভয় থাকবে না। নতুন বছরে টাকা জমিয়ে কিনে নিতেই পারেন স্মার্ট জ্যাকেট।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং