BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একগুচ্ছ চমকপ্রদ ফিচার আনছে WhatsApp! জেনে নিন খুঁটিনাটি

Published by: Biswadip Dey |    Posted: September 3, 2022 4:04 pm|    Updated: September 3, 2022 4:04 pm

Some WhatsApp features which are currently in development। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। গত কয়েক সপ্তাহ ধরেই আমরা দেখেছি কীভাবে আরও নতুন সব ফিচার আনছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনের মধ্যে চ্যাট ট্রান্সফার করা কিংবা নির্দিষ্ট কোনও ইউজারকে মিউট করে দেওয়া তার মধ্যে অন্যতম। কিন্তু কেবল এগুলিই নয়। আরও নতুন সব ফিচার শিগগিরি আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। আসুন দেখে নিই, আগামিদিনে কোন কোন ফিচারগুলি আনতে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে তারা।

স্টেটাস রিঅ্যাকশন: যত দিন যাচ্ছে হোয়াটসঅ্যাপে ততই জনপ্রিয় হয়ে উঠছে স্টেটাস (WhatsApp status)। কিন্তু এতদিন ইনস্টাগ্রাম কিংবা ফেসবুকের মতো রিঅ্যাকশন দেওয়া যেত না হোয়াটসঅ্যাপে। কিন্তু এবার সেই সুযোগ মিলতে চলেছে। পছন্দমতো ইমোজি দেওয়া যাবে।

পাস্ট গ্রুপ পার্টিসিপেন্টস: কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে ঢুকলে কারা কারা সদস্য তা দেখা যায়। কিন্তু কারা এই গ্রুপের প্রাক্তন সদস্য ছিলেন তা বোঝার কোনও উপায় থাকে না। এবার থেকে সেই সুযোগ পাবেন গ্রুপ সদস্যরা। সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে কোনও সদস্য গ্রুপ ছাড়লে বা তাঁকে সরিয়ে দেওয়া হলেও লিস্টে তাঁর নাম দেখা যাবে। এবং তা কেবল গ্রুপ অ্যাডমিনরাই কেবল নন, সকলেই দেখতে পাবেন।

[আরও পড়ুন: কেন্দ্রের একতরফা সিদ্ধান্তের ফল, পুজোয় বাঙালির পাতে অধরাই পদ্মার ইলিশ!]

অবতার: ফেসবুক কিংবা ইনস্টাগ্রামে অবতার (Avatar) ফিচারটি রয়েছে অনেকদিন হয়ে গেল। এবার অবতারের দেখা মিলবে হোয়াটসঅ্যাপেও। ইউজাররা নিজেদের ৩ডি কার্টুন ইমেজ তৈরি করে তা চ্যাট কিংবা স্টেটাসে ব্যবহার করতে পারবেন।

চ্যাট আপডেট: এবার থেকে সংস্থার তরফেও একটি অফিসিয়াল চ্যাট থাকবে। সেই চ্যাটে হোয়াটসঅ্যাপের তরফে নতুন নতুন ফিচার কিংবা শেয়ারের টিপস ও ট্রিকস অথবা অন্য কোনও তথ্য ভাগ করে নেওয়া হবে ইউজারদের সঙ্গে।

[আরও পড়ুন: বিরোধী জোটের সলতে পাকাতে আগামী সপ্তাহেই দিল্লি সফরে নীতীশ! বৈঠক সোনিয়ার সঙ্গেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে