BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! এবার গুগল স্টোরেজ ব্যবহারে গুনতে হবে টাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 9, 2021 3:35 pm|    Updated: May 9, 2021 4:18 pm

The days of free cloud storage on Google Photos are going to end from June 1 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। এবার গুগল স্টোরেজ ব্যবহার করতে গুনতে হবে টাকা। সম্প্রতি বিষয়টি জানানো হয়েছে সংস্থার তরফে। 

বর্তমান সময়ে দাঁড়িয়ে আট থেকে আশি কমবেশি প্রত্যেকেই স্মার্টফোনের সঙ্গে সড়গড়। করোনা ভাইরাস যেন ফোনের উপর আরও বেশি করে নির্ভরশীল করে তুলেছে প্রত্যেককে। কার্যত সকলেই ঘরবন্দি, ফলে যোগাযোগের উপায় বলতে স্মার্টফোন। একইভাবে অধিকাংশ অফিসই এখন ওয়ার্ক-ফ্রম-হোম চালু করে দিয়েছে। ফলে অফিসের কাজেও মোবাইল আবশ্যক। মোবাইল ফোন ব্যবহারকারীরা প্রায় প্রত্যেকেই গুগল স্টোরেজের ব্যবহার করে থাকেন। কারণ, ফোন থেকে যে কোনও ছবি মুছে ফেললেও তা থেকে যেত গুগল স্টোরেজে। ফলে সহজেই বহু পুরনো জিনিস পাওয়া যেত হাতের মুঠোয়। কিন্তু এরজন্য এক পয়সাও খরচ করতে হত না।

[আরও পড়ুন: অতিমারীর জেরে কলকাতার কারখানা বন্ধের সিদ্ধান্ত নিল জনপ্রিয় বেকারি ‘কুকি জার’]

সংস্থার তরফে জানানো হয়েছে, গুগুল স্টোরেজ ব্যবহার করতে এবার টাকা দিতে হবে। তবে ১৫ জিবি পর্যন্ত কোনও টাকা লাগবে না। অর্থাৎ ১৫ জিবি পর্যন্ত ছবি ও ভিডিও রাখতে এখনও কোনও টাকা খরচ করতে হবে না। তবে তার বেশি ব্যবহারের ক্ষেত্রে মাসে গুনতে হবে ১৪৬ টাকা। সারাবছরের জন্য ১৪৬৪ টাকা। তবে পুরনো ছবি বা ভিডিওর জন্য নতুন করে টাকা দিতে হবে না। ২০২০ সালেই গুগল জানিয়েছিল খুব বেশিদিন বিনামূল্যে ব্যবহার করা যাবে না স্টোরেজ। উল্লেখ্য, যাঁরা গুগল পিক্সেল ব্যবহার করেন তাঁদের ক্ষেত্রে কোনও টাকা দিতে হবে না।

[আরও পড়ুন: টিকাকরণের জন্য অনলাইন রেজিস্ট্রেশনের সমস্যা মেটাতে বড় বদল CoWin-এ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement