BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিনামূল্যে ওয়েবসিরিজ-কমেডি শো দেখবেন? ইউজারদের জন্য ‘মিনি টিভি’ আনল Amazon

Published by: Abhisek Rakshit |    Posted: May 16, 2021 1:51 pm|    Updated: May 16, 2021 2:27 pm

The e-commerce giant Amazon Saturday launched MiniTV, an ad-supported video streaming service | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। ফের একবার লকডাউনের পথে হেঁটেছে দেশের একাধিক রাজ্য। পশ্চিমবঙ্গেও একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অর্থাৎ গত বছরের মতোই আবারও গৃহবন্দি মানুষ। এই পরিস্থিতিতে বাড়িতে ভারতীয় ইউজারদের কিছুটা সময় কাটানোর রশদ জোগাতে নয়া ফিচার আনল ই-কমার্স সংস্থা আমাজন (Amazon)। শনিবার দেশজুড়ে নিজেদের শপিং অ্যাপ আমাজন ইন্ডিয়া অ্যাপে চালু করল ‘মিনি টিভি’। যা কিনা একটি বিজ্ঞাপন সাপোর্টেড ফ্রি ভিডিও স্ট্রিমিং সার্ভিস। যেখানে বিনামূল্যেই ওয়েব সিরিজ থেকে শুরু করে কমেডি শো দেখতে পারবেন ইউজাররা। আর এজন্য কোনও অ্যাপসে সাবস্ক্রিপশন নিতে হবে না তাঁদের।

কিন্তু কী এই আমাজন মিনি টিভি? বহুজাতিক এই ই-কর্মাস সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আমাজনের শপিং অ্যাপের এই মিনি টিভিতে ইউজাররা ওয়েব সিরিজ, কমেডি শো, টেক নিউজ, ফুড, সাজসজ্জা, ফ্যাশন বিষয়ক একাধিক ভিডিও দেখতে পারবেন। তালিকায় নাম রয়েছে টিভিএফ, পকেট এসেস-এর মতো স্টুডিয়োর একাধিক ওয়েব সিরিজ, আশিস চঞ্চলানি, হর্ষ বেনিয়ালদের মতো কমেডিয়ানদের একাধিক শোয়ের ভিডিও।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি পলিসি মানেননি? জেনে নিন শনিবারের পর আপনার অ্যাকাউন্টের কী হবে]

তবে এই মিনি টিভি আমাজনের আরেকটি ভিডিও প্ল্যাটফর্ম ‘প্রাইম ভিডিও’ থেকে একেবারেই আলাদা। ‘প্রাইম ভিডিও’টি যেখানে সাবস্ক্রাইব করতে হয়, সেখানে এই মিনি টিভি একেবারেই ফ্রি। আর এর জন্য আলাদা করে কোনও অ্যাপ ইনস্টল করারও প্রয়োজন নেই। যেখানে ইউজাররা অনলাইন শপিং করছেন সেখানেই মিনি টিভি ব্যবহার করতে পারবেন। তবে ভারতীয় ইউজারদের মধ্যে সবাই এখনই এই আমাজন মিনি টিভি প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন না। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত অ্যান্ড্রয়েড ইউজাররাই এই সুবিধাটি পাবেন। তবে খুব শীঘ্রই আইওএস ইউজারদের জন্যও আনা হবে এই মিনি
টিভি প্ল্যাটফর্মটি।

[আরও পড়ুন: সাবধান! টিকা পেতে CoWin ভেবে এই অ্যাপগুলি খুলবেন না, ফাঁস হতে পারে ব্যক্তিগত তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement