১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার নয়া চ্যাটবটের মাধ্যমেই ঋতুস্রাবের দিনক্ষণ জানিয়ে দেবে WhatsApp!

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2022 5:03 pm|    Updated: June 22, 2022 5:03 pm

This new feature will let you track your periods via WhatsApp | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, উন্নত হচ্ছে প্রযুক্তি। আর তার সঙ্গে তাল মিলিয়ে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে প্রতিনিয়ত নিজেকে আপগ্রেড করছে হোয়াটসঅ্যাপেও। এবার মহিলা ইউজারদের জন্য একটি অতি গুরুত্বপূর্ণ ফিচার যোগ করল জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। পরবর্তী ঋতুস্রাব কবে, তা এবার মনে করিয়ে দেবে হোয়াটসঅ্যাপই।

জানা গিয়েছে, সিরোনা নামের একটি নতুন চ্যাটবট আনা হয়েছে। যা মহিলাদের পিরিয়ডস ট্র্যাক করতে সাহায্য করবে। সিরোনা হাইজিন প্রাইভেট লিমিটেডের সঙ্গে হাত মিলিয়ে এই নয়া পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। নিশ্চয়ই ভাবছেন, কীভাবে মিলবে এই পরিষেবা? +919718866644- এই নম্বরটিতে ‘Hi’ লিখে হোয়াটসঅ্যাপ করতে হবে। এরপর দিতে হবে কিছু ব্যক্তিগত তথ্য। যেমন ঋতুস্রাবের তারিখ, কতদিন ধরে তা চলে, পিরিয়ডস নিয়মিত হয় কি না ইত্যাদি। একবার এসব তথ্য জানিয়ে রাখলেই পরেরবার থেকে আপনাকে প্রয়োজনীয় সব বিষয় মনে করিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘দিদির সঙ্গে রাজনৈতিক আলোচনা হয়েছে’, তৃণমূলে ফেরার জল্পনা আরও উসকে দিলেন শোভন-বৈশাখী]

তবে শুধু ঋতুস্রাবের দিনক্ষণই নয়, মোট তিনটি বিষয় ট্র্যাক করা যাবে এই নম্বরের মাধ্যমে। পিরিয়ডসের তারিখ মনে করিয়ে দেওয়া ছাড়াও আপনি কখন মা হতে চলেছেন এবং কোন সময় অন্তঃসত্ত্বা হওয়া এড়ানো যাবে। পিরিয়ডসের কয়েকদিন আগে থেকেই আপনার কাছে পৌঁছে যাবে রিমাইন্ডার। এর ফলে আপনি আগেভাগে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

তবে হোয়াটসঅ্যাপ জানাচ্ছে, আপনি নিজের বিষয়ে তথ্য যত সঠিকভাবে দিতে পারবেন, সিরোনাও আপনাকে ততটাই ঠিকভাবে উত্তর দিতে পারবে। মাঝে যদি আপনার ঋতুস্রাব কোনও কারণে অনিয়মিত হয়ে পড়ে, সেক্ষেত্রেও কিন্তু পরবর্তীতে আপডেট দিতে হবে আপনাকে। অনেকেই নানা ব্যস্ততার মধ্যে নিজের খেয়াল রাখতে ভুলে যান। সেই সব কর্মব্যস্ত নারীদের জন্য এই চ্যাটবট নিঃসন্দেহে অত্যন্ত উপকারী।

[আরও পড়ুন: কম্বলে জড়ানো শয়ে শয়ে মৃতদেহ, বাড়ি বলতে শুধু পাথরের ঢিপি! ভূমিকম্পে আফগানিস্তান যেন নরক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে