BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শহিদ দিবসের ভাষণে সোশ্যাল মিডিয়ায় অতীতের সব রেকর্ড ভাঙলেন Mamata

Published by: Paramita Paul |    Posted: July 21, 2021 9:35 pm|    Updated: July 21, 2021 11:05 pm

TMC leader Mamata Banerjee's 21 July speech goes viral on Facebook | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের তুলনা তিনি নিজেই। নিজেকে অতিক্রম করছেন নিজেই। কখনও ভোট পাওয়ার ক্ষেত্রে তো কখনও আসনের নিরিখে তো আবার কখনও ফেসবুকে ফলোয়ার্সে। বারে বারে প্রমাণ করেছেন, তিনি নিজেই তাঁর প্রতিদ্বন্দ্বী। তিনি আর কেউ নন, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC leader Mamata Banerjee)। একুশের ২১ জুলাইয়ের ভারচুয়াল সভাও তেমন এক রেকর্ড গড়ল। কী সেই রেকর্ড?

করোনায় স্তব্ধ অর্ধেক পৃথিবী। ফলে গত বছর থেকেই শহিদ দিবসে ভারচুয়াল বার্তা দিচ্ছেন তৃণমূল নেত্রী। এবারও তেমন আয়োজন করা হয়েছিল। রাজ্যে প্রতি ব্লকে ব্লকে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে তৃণমূল সুপ্রিমোর বার্তা শোনানোর ব্যবস্থা করা হয়েছিল। এই প্রথমবার রাজ্যের বাইরে দিল্লি-সহ ৮ রাজ্যে ভারচুয়ালি পৌঁছে গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার-কমেন্টের নিরিখে ২০২০-সালের বক্তৃতাকেও হার মানিয়েছে এ বছরের ভাষণ।

[আরও পড়ুন: কবে পালিত হবে ‘খেলা হবে’ দিবস? জানালেন TMC সুপ্রিমো]

এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে ২১ জুলাইয়ের গোটা অনুষ্ঠানের ভিডিও শেয়ার হয়েছে ৩১ হাজার। আর তৃণমূল সুপ্রিমোর পেজ থেকে শেয়ার হয়েছে ২১ হাজার। যা নিসন্দেহে অনন্য রেকর্ড। কমেন্টের ক্ষেত্রেও গত বছরের ভিডিওকে ছাপিয়ে গিয়েছে এ বছর। প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত তৃণমূল ফেসবুক পেজের ভিডিওটি কমেন্ট পড়েছে ২ লক্ষ ৭৮ হাজার। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের পেজে কমেন্ট পড়েছে ৯১ হাজার। প্রসঙ্গে বলে রাখা ভাল, গত বছরও ভারচুয়াল হয়েছিল এই অনুষ্ঠান। তৃণমূল সুপ্রিমোর সেবারের বক্তৃতার ভিডিওটি এক বছর ধরে ফেসবুকে সেই বক্তৃতার ভিডিও শেয়ার হয়েছে ১৫ হাজারের কিছু বেশি। কমেন্ট পড়েছে ১৬ লক্ষ ৪০ হাজারের মতো।

২০১১ সাল থেকে নিজের রেকর্ড নিজেই ভেঙে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালের বিধানসভা ভোটের যত আসনে জিতেছিলেন ২০১৬ সালে সেই রেকর্ড তিনি ভেঙেছেন। ২০২১ সালেও আবার ২০১৬ সালের আসন জেতার রেকর্ড ভেঙেছেন। পেয়েছেন গত দুবারের চেয়ে বেশি ভোট। এবার ফেসবুকেও অনন্য রেকর্ড গড়লেন তিনি।

[আরও পড়ুন: 21 July: ‘BJP-কে ভারত ছাড়া না করা পর্যন্ত গোটা দেশে খেলা হবে’, হুঁশিয়ারি মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement