BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার অবসান, বিপুল অঙ্কে টুইটার কিনছেন এলন মাস্ক

Published by: Kishore Ghosh |    Posted: April 25, 2022 9:28 pm|    Updated: April 26, 2022 12:52 am

Twitter set to accept Elon Musk's offer | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ধনকুবের এলন মাস্ক (Elon Musk) আর জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের (Twitter) ধারাবাহিক থ্রিলার! দুমদাম বাঁক নিচ্ছিল কাহিনি। কিছুদিন আগে আচমকা টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন আমেরিকান ধনকুবের মাস্ক। এরপর গোটা টুইটারই কিনে নেওয়ার প্রস্তাব দেন তিনি। এলনের ভাষায়- ‘অন্তিম এবং সেরা অফার’। টুইটারের শেয়ার পিছু ৫৪.৪২ ডলার (ভারতীয় মুদ্রায় ৪১১৫ টাকা) দিতে রাজি হন মাস্ক। ফলে গোটা টুইটারের মূল্য দাঁড়ায় ৪১ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ ১২ হাজার ১৪৯ কোটি টাকারও বেশি। সেই সময়েই প্রশ্ন উঠছিল, টুইটার কি মাস্কের প্রস্তাব গ্রহণ করবে? সংবাদ সংস্থা সূত্রে খবর, মাস্কের প্রস্তাব গ্রহণ করেছে টুইটার। আর সোমবার রাতেই জানা গেল ৪৩ বিলিয়নের বদলে টুইটারের মালিক হতে চলেছেন মাস্ক।

এর আগে টুইটার কেনার প্রস্তাব দেওয়ার সময় মাস্ক হুঁশিয়ারি দিয়েছিলেন, তাঁর প্রস্তাব মানা না হলে টুইটারের ৯.২ শেয়ার ফিরিয়ে দিতে পারেন তিনি। পালটা প্রতিক্রিয়ায় টুইটার জানিয়েছিল, মাস্কের এই প্রস্তাব ‘অযাচিত’। তবে এই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই সময় মাস্ক আরও বলেছিলেন, টুইটারের সমৃদ্ধি ও সাফল্যের জন্য সংস্থাটির ব্যক্তিগত মালিকানাধীন হওয়া উচিত।

[আরও পড়ুন: উপাচার্য নিয়োগে রাজ্যপালের ক্ষমতা ছাঁটল তামিলনাড়ু, ‘মোদির রাজ্যেও হয়’, সওয়াল স্ট্যালিনের]

মাস্কের বক্তব্য ছিল, “আমি টুইটারে বিনিয়োগ করেছিলাম, যেহেতু ভেবেছিলাম এই প্ল্যাটফর্মটি বিশ্বজুড়ে বাকস্বাধীনতার মাধ্যম হয়ে উঠবে। আমি বিশ্বাস করি, গণতন্ত্রের জন্য সমাজে বাকস্বাধীনতা জরুরি। কিন্তু মোহভঙ্গ হয় আমার।” তাঁর কথায়, “এই কোম্পানির শেয়ার হোল্ডার হওয়ার পরেই অনুভব করি, সংস্থাটির সমৃদ্ধ হয়ে ওঠার ইচ্ছে নেই।” ফলে মাস্কের মনে হয়, টুইটারের ব্যক্তিগত মালিকানার সংস্থায় পরিবর্তিত হওয়া উচিত।

[আরও পড়ুন: পিছিয়ে পড়লেন আম্বানি, ফোর্বসের তালিকায় বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি আদানি]

অবশেষে সেই দিকেই এগোলো টুইটার। জানা গিয়েছে, শেয়ার কেনার জন্য পুরো টাকাটা মাস্ক নগদে দেবেন বলেও জানিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে