BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক আন্দোলন নিয়ে ভুয়ো টুইট! ২৫০টি অ্যাকাউন্ট ব্লক করল টুইটার

Published by: Abhisek Rakshit |    Posted: February 1, 2021 6:49 pm|    Updated: February 1, 2021 8:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলন (Farmers Protest) নিয়ে #ModiPlanningFarmerGenocide হ্যাশট্যাগ যোগ করে একাধিক ভুয়ো এবং উসকানিমূলক টুইটের অভিযোগে সোমবার ২৫০টি অ্যাকাউন্ট ব্লক করল মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter)। যার মধ্যে রয়েছে CPIM নেতা মহম্মদ সেলিমের টুইটার হ্যান্ডেলও। এছাড়াও তালিকায় রয়েছে ক্যারাভান ম্যাগাজিনের টুইটার হ্যান্ডেলও, যাদের বিরুদ্ধে ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে রবিবারই মামলা দায়ের করেছিল দিল্লি পুলিশ (Delhi Police)। এদিকে, সোমবারই আন্দোলনকারী কৃষকরা আবার আগামী ৬ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত দেশজুড়ে সমস্ত জাতীয় সড়কে পথ অবরোধের ডাক দিয়েছেন।

বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে দিল্লিতে দু’মাসেরও বেশি সময় ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। তবে সাধারণতন্ত্র দিবসের অশান্তির পরই একাধিক টুইটার হ্যান্ডেল থেকে ভুয়ো এবং উসকানিমূলক টুইটের অভিযোগ জমা পড়তে থাকে টুইটার কর্তৃপক্ষের কাছে। শেষপর্যন্ত আইনশৃঙ্খলা ঠিক রাখতে সোমবার তাই ওই ২৫০টি অ্যাকাউন্ট ব্লক করার সিদ্ধান্ত নিল টুইটার। এরপর প্রত্যেকের টুইটার হ্যান্ডেলেই লেখা দেখাতে থাকে “Account withheld”। তার নিচে লেখা ছিল, “আপাতত আপনার অ্যাকাউন্টটি withheld করা হয়েছে।” যদিও ইতিমধ্যে বিষয়টি নিয়ে সরব হয়েছে সিপিআইএম। রাজ্য সিপিআইএমের পক্ষ থেকে টুইট করে এই পদক্ষেপের কড়া সমালোচনাও করা হয়েছে।

 

[আরও পড়ুন: ফের ভ্যাকসিন নেওয়ার পরে মৃত্যু! টিকাকরণের ২ ঘণ্টার মধ্যেই নিহত সাফাইকর্মী]

সাধারণতন্ত্র দিবসে (Republic Day) এক আন্দোলনকারীর মৃত্যু নিয়ে টুইটে ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগ উঠেছিল কংগ্রেস নেতা শশী থারুর-সহ বেশ আরও অনেকের বিরুদ্ধে। তালিকায় নাম ছিল রাজদীপ সরদেশাই-সহ কয়েকজন বিশিষ্ট সাংবাদিকেরও। এই সংক্রান্ত একাধিক অভিযোগও জমা পড়ে টুইটার কর্তৃপক্ষের কাছে। তারপরই টুইটারের এই পদক্ষেপ। এদিকে, মঙ্গলবার পর্যন্ত গাজিপুর, টিকরি এবং সিঙ্ঘু বর্ডারে ইন্টারনেট পরিষেবা স্তব্ধ থাকবে। এমনটাই জানানো হয়েছে কেন্দ্রের তরফ থেকে।

[আরও পড়ুন: ‘এবারের বাজেট কৃষকদের জন্য, আত্মবিশ্বাস বাড়াবে দেশের’, মত প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement