১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অর্ডার করা হয়েছিল ঘড়ি, ডেলিভারি এল ঘুঁটে, অনলাইনে কেনাকাটা করে মাথায় হাত ক্রেতার

Published by: Kishore Ghosh |    Posted: October 10, 2022 3:38 pm|    Updated: October 10, 2022 3:38 pm

Uttar Pradesh woman orders a watch from Flipkart, receives cow dung cakes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের গায়ে গোবর লেগে গেল! ঘেঁটে গেল আনন্দ। দশেরার আগেভাগে জনপ্রিয় অনলাইন কেনাকাটার (Online Shopping) সংস্থা ফ্লিপকার্টে (Flipkart) বড়সড় ডিসকাউন্টের অফার দেখে নিজের ভাইয়ের জন্য একটি ঘড়ি অর্ডার করেছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দা নীলম যাদব। যদিও সংস্থার ডেলিভারি এজেন্টকে টাকা মিটিয়ে হাতে পেলেন ছোট সাইজের চারটি ঘুঁটে। এমন ঘটনায় মাথায় হাত পড়ে নীলম ও তার ভাইয়ের রবীন্দ্রর। সবচেয়ে বড় কথা মাটি হয় তাঁদের উৎসবের আনন্দ।

যোগীরাজ্যের কৌশাম্বি জেলার কাসেন্দা গ্রামের বাসিন্দা নীলম যাদব। গত ২৮ সেপ্টেম্বরে ফ্লিপকার্টে ভাইয়ের জন্য একটি ঘড়ি অর্ডার করেন। বড় ছাড়ের পরে ঘড়ির দাম ছিল ১,৩০৪ টাকা। ফ্লিপকার্টে ‘বিগ বিলিয়ান ডেজ’ অফারে ‘ক্যাশ অন ডেলিভারি’ পদ্ধতিতে ঘড়ি অর্ডার করেন নীলম। নয় দিন পর ৭ অক্টোবরে বাড়িতে আসে অনলাইন শপিং সংস্থার ডেলিভারি বয়। তাঁর থেকে সিল করা প্যাকেট নিয়ে টাকা গুনে দেন নীলম। তবে তক্ষুণি প্যাকেট খুলে দেখেননি তিনি। এতে হয় বিপত্তি।

[আরও পড়ুন: ‘আপনারা তখন অস্ত্র দেননি’, রুশ হাতিয়ার নিয়ে পশ্চিমকে কড়া বার্তা জয়শংকরের]

বেশ কিছুক্ষণ পরে নীলমের ভাই রবীন্দ্র যখন দিদির দেওয়া উপহারি ঘড়িটি দেখতে প্যাকট খোলেন, তখন মাথায় হাত পরে তাঁর। দেখা যায় ওই প্যাকেটে রয়েছে ছোট আকারের চারটে ঘুঁটে। নীলম, রবীন্দ্র-সহ পরিবারে সকলে এই ঘটনায় বিচলিত হন। তেরোশো টাকায় চারটি ঘুঁটে কেনার ঘটনা কিছুতেই মানতে পারছিলেন না তাঁরা। ফলে প্রাথমিক অস্বস্তি কাটিয়ে ডেলিভারি এজেন্টকে ফোন করেন রবীন্দ্র। গোটা বিষয়ে খুলে বলেন। কাছের শহরতলি চেইলে ছুটে যান তিনি ওই এজেন্টকে ধরতে। সবটা জানার পর ডেলিভারি এজেন্ট বুঝতে পারেন, কোথাও একটা ভুল হয়েছে। ঘুঁটে ফেরত নিয়ে টাকা ফেরত দিতে রাজি হন তিনি। এবং তাই করেন।

[আরও পড়ুন: নির্দিষ্ট ধর্মীয় সম্প্রদায়কে সামাজিক বয়কটের ডাক, এবার ঘৃণাভাষণে অভিযুক্ত বিজেপি বিধায়ক]

অলাইন সংস্থায় আজব ডেলিভারির ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও এমনটা ঘটেছে। যশস্বী শর্মা নামের এক ব্যক্তি বাবাকে উপহার দেবেন বলে একটি ল্যাপটপ অর্ডার করেন। ক’দিন বাদে তার বাড়িতে আসে ঘড়ি ডিটারজেন্ট বার। তবে সবক্ষেত্রেই অনলাইন শপিং সংস্থা গ্রাহককে সাহায্য করেছে। ভুল সামগ্রী বদলে দিয়েছে তরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে