BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

পাঠিয়েও মুছে ফেলা যাবে মেসেজ, হোয়াটসঅ্যাপে এল বহু প্রতীক্ষিত ফিচার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 1:53 pm|    Updated: September 26, 2019 3:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চূড়ান্ত ওভারেও চালিয়ে খেলছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। একের পর নিত্যনতুন ফিচার এনে প্রতিযোগী সমস্ত অ্যাপকে বহু ক্রোশ পিছনে ফেলে দিচ্ছে ফেসবুক অধীনস্থ এই অ্যাপ। এবার হোয়াটসঅ্যাপে এসে গেল বহু প্রতীক্ষিত ফিচার ‘ডিলিট ফর এভরিওয়ান’।

[জিও-কে মাত দিতে জলের দরে 4G স্মার্টফোন আনছে ভোডাফোন]

বহুদিন ধরেই শোনা যাচ্ছিল, এই ফিচারটি নিয়ে কাজ করছে সংস্থার রিসার্চ টিম। কোনও মেসেজ একবার পাঠিয়ে ফেলেও মুছে ফেলা যাবে, বহুদিন ধরেই এমন কোনও প্রযুক্তির দাবি জানাচ্ছিলেন ইউজাররা। কারণ, টেলিগ্রাম বা উইচ্যাটে এই ফিচার রয়েছে। WABetainfo সূত্রে খবর, এবার অ্যান্ড্রয়েড, উইন্ডোজ ও আইফোনের জন্য হোয়াটসঅ্যাপেও ফিচারটি চলে এসেছে। তবে এর জন্য যিনি মেসেজ পাঠাচ্ছেন ও যিনি রিসিভ করছেন, দু’জনের ফোনেই হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেট থাকতে হবে।

নয়া ফিচারটি এসে যাওয়ার ফলে অনেক হোয়াটসঅ্যাপ ইউজারই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। কোনও মেসেজ একবার পাঠিয়ে ফেললে ‘ট্র্যাশ’ অপশনে ক্লিক করে মুছে ফেলা যাবে। রয়েছে ‘ডিলিট ফর মি’ অপশনও। যার সাহায্যে যিনি মেসেজ পাঠিয়েছেন, তিনি নিজের ফোন থেকে মেসেজটি মুছে ফেলতে পারবেন। এখানে মেসেজ বলতে শুধু টেক্সট নয়, ইমেজ, জিআইএফ, ভিডিও, ভয়েস মেসেজ, কন্ট্যাক্ট, ফাইল, লোকেশন-সবই মুছে ফেলা যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে। তবে এই ফিচারটি মেসেজ পাঠানোর সাত মিনিটের মধ্যে ব্যবহার করলে তবেই ফল মিলবে। অর্থাৎ, মেসেজ পাঠানোর সাত মিনিট পর্যন্তই মুছে ফেলার সুযোগ পাওয়া যাবে। মুছে ফেলার পর মেসেজের বদলে দেখা যাবে- ‘দিস মেসেজ ওয়াজ ডিলিটেড ফর এভরিওয়ান।’ এখনও সব ইউজার তাঁদের ফোনে ফিচারটি না পেলেও চলতি সপ্তাহেই পেতে শুরু করবেন।

[দুর্দান্ত এক নয়া ফিচার নিয়ে এল WhatsApp]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement