১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার আরও আকর্ষণীয় হতে চলেছে WhatsApp স্টেটাস সেকশন, মিলবে বেশি সুবিধা!

Published by: Sulaya Singha |    Posted: May 16, 2022 5:11 pm|    Updated: May 16, 2022 5:11 pm

WhatsApp is planning to make Status section much more useful | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের সুবিধার্থে সম্প্রতি বেশ কিছু নয়া ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। যেমন ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আবার ফেসবুক মেসেঞ্জারের মতোই এক-একটি মেসেজে ইমোজির মাধ্যমে দেওয়া যাবে নিজের প্রতিক্রিয়া। আর এবার স্টেটাস সেকশনেও বিশেষ বদল ঘটাতে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যাতে ইউজাররা আরও বেশি উপকৃত হবেন বলেই আশা সংস্থার।

তা কী এমন বদল ঘটাতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)? একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই অ্যাপে যুক্ত হতে চলেছে প্রিভিউ ফিচার। বিষয়টা আরও একটু খোলসে করে বলা যাক। এতদিন পর্যন্ত কোনও ওয়েবসাইটের লিংক অনায়াসে পোস্ট করা যেত স্টেটাস সেকশনে গিয়ে। কিন্তু এবার তা পোস্ট করার আগে খতিয়ে দেখে নেওয়া যাবে। লিংক কপি করে সঠিক ভাবে তা পেস্ট করা হয়েছে কি না, কিংবা, প্রিভিউতে বিষয়টা ঠিক দেখাচ্ছে কি না, তা ভালভাবে দেখে নেওয়ার সুযোগ পাবেন ইউজাররা।

স্বাভাবিক ভাবেই এই স্টেটাস সেকশনে এই নয়া আপডেট যুক্ত হলে সুবিধা হবে ইউজারদের। যাঁরা নিজেদের কোনও ভিডিও কিংবা সাইটের প্রচার করতে চান, তাঁদের জন্য এই আপডেট অত্যন্ত উপকারী। ইতিমধ্যেই নাকি iOS ভার্সানের কিছু ইউজার এই ফিচারের সুবিধা পেতে শুরু করেছেন। অর্থাৎ শীঘ্রই যে অ্যান্ড্রয়েড এবং iOS-এর সব ইউজাররাই এই সুবিধা পাবেন, তা আন্দাজ করাই যায়। যদিও মার্ক জুকারবার্গের সংস্থার তরফে এ বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

এর আগে লাস্ট সিন ফিচারটিতে বদল এনেছিল হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা ঠিক যতজনের কাছ থেকে ‘লাস্ট সিন’ লুকিয়ে রাখতে চান, ততজনকে বেছে নিতে পারেন। পরে iOS ইউজারদের জন্যও এই সুবিধা যুক্ত হতে চলেছে বলে জানা যায়। স্টেটাস সেকশনের ফিচারের পাশাপাশি হোয়াটসঅ্যাপ একটি শর্টকাট বাটনও যোগ করতে চলেছে বলে খবর। এর মাধ্যমে সহজে কম খাটনিতে একটি মেসেজের রিপ্লাই দিয়ে দেওয়া যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে