BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

এবার ভারতীয়দের জন্য পেমেন্ট পরিষেবা আনছে WhatsApp

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 4, 2017 8:31 am|    Updated: December 20, 2019 3:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার পেমেন্ট পরিষেবা নিয়ে আসছে ভারতের ইউজারদের জন্য। UPI (ইউনিক পেমেন্ট ইন্টারফেস)-এর সহযোগিতায় কাজ করবে হোয়াটসঅ্যাপের এই পেমেন্ট পরিষেবা। একইসঙ্গে সংস্থা কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে এই বিষয়ে। UPI-এর মাধ্যমে খুব দ্রুত স্মার্টফোন মারফত দুই ব্যক্তি বা ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ পাঠানো যায়। এবার মেসেজ পাঠানোর মতোই দ্রুত এবং সহজে টাকা চলে যাবে এক ব্যক্তি থেকে আরেক ব্যক্তির কাছে, জানিয়েছে এই সংস্থা।

হোয়াটসঅ্যাপের মুখপাত্র এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বিবৃতিতে জানিয়েছেন, সংস্থার কাছে ভারত অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ। প্রায় ২০ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে এই দেশে। পাশাপাশি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধান্তের পর ডিজিটাল ইন্ডিয়া ভিশনের সঙ্গে যুক্ত হতে আগ্রহী হোয়াটসঅ্যাপ। এই মুহূর্তে পেমেন্ট পরিষেবা নিয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করতে আগ্রহী হোয়াটসঅ্যাপ। ইউজারদের থেকেও মতামত নিতে চায় তারা।

[OMG! মাত্র ১ টাকায় মিলবে Xiaomi Redmi Note 4]

দেশে প্রায় ২০ কোটি সক্রিয় ইউজার নিয়ে সবচেয়ে জনপ্রিয় পেমেন্ট পরিষেবায় পরিণত হতে পারে। নোট বাতিলের পর থেকে যেভাবে Paytm এবং Mobikwik মোবাইল ওয়ালেট পরিষেবায় দেশের মধ্যে অগ্রণী সংস্থা হিসাবে উঠে এসেছে। সেইভাবেই পেমেন্ট পরিষেবায় এই দেশে সবাইকে টেক্কা দিতে চায় হোয়াটসঅ্যাপ। যদিও সচেতনতার অভাবে এখনও দেশের সিংহভাগ মানুষ অনলাইন লেনদেনের বদলে নগদ লেনদেনেই বেশি স্বচ্ছন্দ্য। অন্যদিকে, দেশের মধ্যে মেসেজিং পরিষেবায় দেশের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ সেই সুযোগ কাজে লাগিয়ে জনপ্রিয় পেমেন্ট পরিষেবা হয়ে উঠতে চায়।

[ইভিএম পরীক্ষা করুক রাজনৈতিক দলগুলি, চাইছে নির্বাচন কমিশন]

সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন আগেই বলেছেন, সংস্থার জন্য ভারত অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ। ভারতই হল হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় বাজার, সেকথা স্বীকার করেই তিনি আরও বলেছেন, দেশের অন্তত ১২০ কোটি মানুষকে ইউজার বেস করে নিজেদের ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে চায় সংস্থা। তাই পেমেন্ট পরিষেবাকে পাখির চোখ করেছে তারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement