৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সব পোস্টের স্ক্রিনশট আর নেওয়া যাবে না হোয়াটসঅ্যাপে! জানুন বিশদে

Published by: Biswadip Dey |    Posted: August 11, 2022 6:24 pm|    Updated: August 11, 2022 6:24 pm

Whatsapp to roll out new feature is of blocking screenshots। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। কিছুদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত আকর্ষণীয় হল অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। তারপরও একাধিক আপডেট এসেছে। এবার আরেকটি নয়া ফিচার নিয়ে এল ফেসবুকের মালিকানাধীন সংস্থা। এটির সাহায্যে এবার স্ক্রিনশট নেওয়া থেকে বিরত করা যাবে অন্যদের। তবে সব মেসেজ নয়, কেবলমাত্র ‘ভিউ ওয়ান্স’ অর্থাৎ একবারই দেখা যায় এমন মেসেজের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে। যদিও কবে থেকে এই সুবিধা মিলবে সে সম্পর্কে এখনও কিছু জানায়নি জনপ্রিয় মেসেজিং অ্যাপ কর্তৃপক্ষ।

নিজেদের অফিসিয়াল ব্লগে হোয়াটসঅ্যাপের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ‘ভিউ ওয়ান্স’ ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। যে সব ছবি বা বার্তার স্থায়ী ডিজিটাল রেকর্ড রাখতে চান না ইউজাররা সেক্ষেত্রে এই ধরনের মেসেজ করা যায়। এবার স্ক্রিনশট ব্লক করার ফিচার এনে সেই সুরক্ষায় নয়া মাত্রা যোগ করা হচ্ছে। তবে এই মুহূর্তে যে এই ফিচারটি পরীক্ষা নিরীক্ষার স্তরেই আছে, তাও জানানো হয়েছে। তবে শিগগিরি যে এই ফিচার সকলের জন্য আসতে চলেছে সেই প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে ওই ব্লগে।

সম্প্রতি মার্ক জুকারবার্গকে বলতে শোনা গিয়েছিল, ”কীভাবে আপনাদের মেসেজকে সুরক্ষিত রাখা যায় তা নিশ্চিত করতে নতুন নতুন পদক্ষেপ করছি আমরা।” তাঁর কথা থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল, মেসেজের গোপনীয়তা রক্ষা করতে বদ্ধপরিকর হোয়াটসঅ্যাপ।

কয়েকদিন আগেই জানা গিয়েছিল, আগামীতে হোয়াটসঅ্যাপে যুক্ত থাকলেও লুকিয়ে রাখা যাবে নিজের নম্বর। যদিও সেটা শুধুমাত্র গ্রুপের ক্ষেত্রেই প্রযোজ্য। আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই ফিচারের সুবিধা পাবেন। এবার স্ক্রিনশট সংক্রান্ত এই পদক্ষেপ করল হোয়াটসঅ্যাপ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে