Advertisement
Advertisement
WhatsApp

এই ৩৫টি স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ! তালিকায় স্যামসাং, অ্যাপলের ফোনও

আপনার স্মার্টফোনটিও তালিকায় নেই তো?

WhatsApp to stop working for millions of users of these smartphones
Published by: Biswadip Dey
  • Posted:June 27, 2024 5:40 pm
  • Updated:June 27, 2024 5:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব বেশি পুরনো ফোন ব্যবহার করেন কি? তাহলে সমস্যা হতে পারে। কেননা ৩৫টি স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ। এবছর শেষ হলেই স্যামসাং, অ্যাপল-সহ অন্যান্য কয়েকটি ব্র্যান্ডের ৩৫টি স্মার্টফোনে কাজ করা বন্ধ করবে হোয়াটসঅ্যাপ। আজকের দিনে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ছাড়া দৈনন্দিন জীবন কল্পনা করাই কঠিন। সেক্ষেত্রে এমন পরিস্থিতিতে তৈরি হলে যে লক্ষ লক্ষ ইউজার অসুবিধায় পড়বেন তাতে সন্দেহ নেই। জেনে নিন আপনার ফোনটির ব্র্যান্ডটি এই তালিকায় নেই তো!

এর আগে পুরনো ফোনেও হোয়াটসঅ্যাপ (WhatsApp) না চলার ঘটনা ঘটেছে। এই ধরনের পরিবর্তন মার্ক জুকারবার্গের সংস্থার ক্ষেত্রে নতুন নয়। এবার এই ৩৫টি স্মার্টফোনও যুক্ত হল সেই তালিকায়। যার মধ্যে অন্যতম স্যামসাং। স্যামসাংয়ের গ্যালাক্সি এস প্লাস, গ্যালাক্সি কোর, গ্যালাক্সি এক্সপ্রেস ২, গ্যালাক্সি গ্র্যান্ড, গ্যালাক্সি নোট ৩ এন ৯০০৫ এলটিই, গ্যালাক্সি নোট ৩ নিও লাইট, গ্যালাক্সি এস ১৯৫০০, গ্যালাক্সি এস৩ মিনি ভিই, গ্যালাক্সি এস৪ অ্যাকটিভ, গ্যালাক্সি এস৪ মিনি ১৯১৯০, গ্যালাক্সি এস৪ মিনি ১৯১৯২ ডুয়োস, গ্যালাক্সি এস৪ মিনি ১৯১৯৫ এলটিই, গ্যালাক্সি এস৪ জুম।

Advertisement

[আরও পড়ুন: NEET প্রশ্নফাঁস দুর্নীতি মানলেন রাষ্ট্রপতি, দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার বার্তা]

দক্ষিণ কোরিয়ার সংস্থার ফোনগুলি ছাড়া মোটোরলাও রয়েছে তালিকায়। লেনোভো অধিকৃত সংস্থাটির মোটো জি ও মোটো এক্স ফোনে এবছরের পর আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। তালিকায় রয়েছে অ্যাপলের ফোনও। আইফোন ৫, আইফোন ৫সি, আইফোন ৬, আইফোন ৬এস প্লাস, আইফোন ৬এস, আইফোন এসই।

Advertisement

এর পর হুয়েই-এর অ্যাসেন্ড পি৬ এস, অ্যাসেন্ড জি৫২৫, হুয়েই সি১৯৯, হুয়েই জিএক্স১এস, হুয়েই ওয়াই৬২৫ ফোনগুলি রয়েছে তালিকায়। এছাড়াও লেনোভোর কয়েকটি ফোনের নামও রয়েছে। সেগুলি হল লেনোভো ৪৬৬০০, লেনোভো এ৮৫৮টি, লেনোভো পি৭০, লেনোভো এস৮৯০, লেনোভো এ৮২০। রয়েছে সোনির এক্সপেরিয়া জেড১, এক্সপেরিয়া ই৩ ও এক্সপেরিয়া এমের নামও।

[আরও পড়ুন: অলস ভারত! প্রাপ্তবয়স্ক নাগরিকদের অর্ধেকই ‘আনফিট’, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

এছাড়াও এলজি সংস্থার অপটিমাস ৪এক্স এইচডি পি৮৮০, অপটিমাস জি, অপটিমাস জি প্রো, অপটিমাস এল৭ এবং জেডটিই সংস্থার জেডটিই ভি৯৫৬, জেডটিই ইউএমআই এক্স২, জেডটিই গ্র্যান্ড এস ফ্লেক্স, জেডটিই গ্র্যান্ড মেমোর নাম রয়েছে তালিকায়। এরই পাশাপাশি রয়েছে অন্যান্য় কয়েকটি নাম। সেগুলি হল এফএইএ এফ১, টিএইচএল ডবলিউ৮, আর্কোস ৫৩ প্ল্যাটিনাম, উইকো সিঙ্ক ৫, উইকো ডার্কনাইট। এই ফোন যাঁদের রয়েছে তাঁদের মডেল আপডেট করতে হবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ