Advertisement
Advertisement

Breaking News

WhatsApp

হোয়াটসঅ্যাপে এবার আরও আকর্ষণীয় হতে চলেছে ভিডিও কল! কোন ফিচার আসছে?

কী জানাচ্ছে সংস্থা?

WhatsApp updates video call features
Published by: Biswadip Dey
  • Posted:June 14, 2024 8:39 pm
  • Updated:June 14, 2024 8:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ মানেই নতুনত্ব। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করে তা প্রমাণ করে দেয় মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। সেই সঙ্গে চালু ফিচারেও আনে নিত্য আপডেট। এবার যেমন ভিডিও কলিং ফিচারটি নিয়ে পদক্ষেপ করল সংস্থাটি। নয়া আপডেটের ফলে ভিডিও কলে এবার থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে। সেই সঙ্গে স্পিকার স্পটলাইট নামের এক নয়া ফিচার আনা হয়েছে।

গত বছরই হোয়াটসঅ্য়াপে ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং সাপোর্ট চালু করা হয়। যার ফলে ইউজাররা কোনও হোয়াটসঅ্যাপ (WhatsApp) কলে একটি ভিডিও শেয়ার করতে পারেন কনট্যাক্টসে থাকা ইউজারদের সঙ্গে। এবার নয়া আপডেটে তাতে যুক্ত হল অডিও সাপোর্টও।
পাশাপাশি বাড়ানো হল ভিডিও কলের অংশগ্রহণকারীদের সংখ্যা। এবার থেকে সর্বোচ্চ ৩২ জন কলে অংশ নিতে পারবেন। এর আগে উইন্ডোজ মোবাইলের ক্ষেত্রে ১৬ ও ম্যাকের ক্ষেত্রে ১৮টির বেশি ইউজার অংশ নিতে পারতেন না। নয়া নিয়মে একলাফে অনেকটাই বাড়ল সেই সংখ্যা। এর সঙ্গে রয়েছে স্পিকার স্পটলাইট নামের ফিচার। যার সাহায্যে ভিডিও কলের সময় আপনা থেকেই যিনি কথা বলছেন তাঁকে হাইলাইট করা হবে।

Advertisement

[আরও পড়ুন: দড়ির ফাঁসে রেহাই খুঁজছেন অন্নদাতারা! মহারাষ্ট্রে ৫ মাসে আত্মহত্যা ৪৬১ জন কৃষকের]

প্রসঙ্গত, কয়েক দিন আগেই জানা গিয়েছিল অন্য এক ফিচারের কথাও। সংস্থার তরফে জানানো হয়েছিল, এবার যাঁর বা যাঁদের সঙ্গে দিনের বেশিরভাগ সময় কথা বলেন, তাঁদের ফেভারিটস-এ যুক্ত অ্যাড করতে পারবেন ব্যবহারকারীরা। ফলে যাঁদের সঙ্গে নিয়মিত কথা হয়, বাকিদের থেকে তাঁদের আলাদা করা হবে সহজ। অনেকেই ভাববেন, এই ফিচার খানিকটা চ্যাট পিন করার মতো। তবে বর্তমানে মাত্র তিনটি চ্যাট পিন করতে পারেন ব্যবহারকারীরা। বর্তমানে চ্যাটের উপরে তিনটি অপশন মেলে, অল, আনরিড ও গ্রুপ। মনে করা হচ্ছে সেখানেই যুক্ত হবে ফেভারিটস।

Advertisement

[আরও পড়ুন: ৬ বছরের বালিকাকে অপহরণ করে ধর্ষণ ও খুন! নারকীয় কাণ্ড তেলেঙ্গানায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ