Advertisement
Advertisement
WhatsApp Sticker

নিজের ছবি দিয়েই বানানো যাবে স্টিকার! হোয়াটসঅ্যাপ আনতে চলেছে মজাদার ফিচার

ফের নতুন চমক দিতে চলেছে হোয়াটসঅ্যাপ!

WhatsApp will soon allow you to convert images into stickers। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:September 18, 2021 7:54 pm
  • Updated:September 18, 2021 7:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুকের (Facebook) মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ নিত্যনতুন ফিচারের আমদানি। আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য সংস্থার। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত পরীক্ষা নিরীক্ষার স্তরে থাকলেও দ্রুত তা নিয়ে আসা হবে ইউজারদের জন্য।

কী এই নতুন ফিচার? ‘ওয়েবিটাইনফো’ নামের এক ওয়েবসাইটের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, এবার এমন এক ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ যার সাহায্যে নিজের ছবিকেই স্টিকার হিসেবে পাঠাতে পারবেন ইউজাররা।

Advertisement

[আরও পড়ুন: Facebook পলিসি না মানলেও ছাড় পাবেন এই ভিআইপিরা! নয়া রিপোর্টে চাঞ্চল্য]

কীভাবে তা করা যাবে? জানা যাচ্ছে, যখনই কোনও ছবি কাউকে পাঠাতে যাবেন ইউজাররা, তখনই ক্যাপশন বারের পাশে একটি আইকন দৃশ্যমান হবে। সেই আইকনটিকে সিলেক্ট করে দিলেই ছবিটি পরিণত হবে স্টিকারে। নতুন এই ফিচার খুবই আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। কোনও থার্ড পার্টি অ্যাপের সাহায্যে নিজের ছবিকে স্টিকার না বানিয়ে হোয়াটসঅ্যাপে সরাসরি তা করার সুযোগ পাবেন ইউজাররা। এখনও পর্যন্ত অবশ্য এই ফিচার পরীক্ষা নিরীক্ষার স্তরেই রয়েছে। তবে ওই ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য শিগগিরি ফিচারটি নিয়ে আসা হবে।

Advertisement

এদিকে এবার ব্য়বসায়ীদের জন্য়ও এক দুর্দান্ত প্ল্যাটফর্ম তৈরি করতে চাইছে হোয়াটসঅ্যাপ। কয়েকদিন আগেই জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে এবার পাওয়া যাবে ‘বিজনেস ডাইরেক্টরি’। যার ফলে আশপাশের সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠানের খবর চলে আসবে আপনার হাতের মুঠোয়। আপাতত পরীক্ষামূলক ভাবে তা প্রয়োগ করা হলেও শিগগিরি এটা সকলের জন্য়ই পাওয়া যাবে। এর আগেও নানা শপিং টুল এনেছে তারা। এবার এই নতুন ফিচার আনতে চলেছে জুকেরবার্গের সংস্থা।

[আরও পড়ুন: সাবধান! সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে ষড়যন্ত্রের ফাঁদ, ভিডিও কল রিসিভ করলেই খোয়াতে পারেন সর্বস্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ