২৬ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

ঝিরিঝিরি বৃষ্টিতে সুন্দর থাকতে চান? এভাবেই সাজুন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 16, 2018 1:53 pm|    Updated: July 16, 2018 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝিরঝিরে বৃষ্টির সঙ্গে হালকা হাওয়া বেশ লাগে তাই না। আর একমাত্র বর্ষাতেই প্রকৃতি আপনাকে এই কম্বো অফারটি দেবে। অন্য সময় মনের ভুলেও চাইবেন না। হয় রূক্ষ-শুষ্ক ত্বক নাহলে ঘামে প্যাঁচপেচে শরীর। তাই বলে বর্ষা মানে সব ভাললাগা একসঙ্গে, এমন ভাবারও কোনও কারণ নেই। কেননা এখনকার বৃষ্টিতে থাকা আদ্রতা শুধু শারীরিক অস্বস্তিই বাড়ায় না। সাজগোজেরও বারোটা বাজায়। তাইবলে বর্ষাকালে সাজবেন না তা তো হয় না। রঙিন থাকার এই সময়কে উপভোগ করুন। শুধু মেকআপ কিটে সামান্য হেরফের করুন। তাহলেই দেখবেন বর্ষাতেও সৌন্দর্যের রানির আসনে আপনিই। আচ্ছা কী করে নিজেকে সুন্দর রাখবেন, চলুন একবার দেখে নিই।

[রথে মিষ্টিমুখ, খাজা থেকে ক্ষীর বানান বাড়িতেই]

এই সময় মেকআপ যাই করুন না কেন আদ্রতার কারণে খুব বেশিক্ষণ ফ্রেশ থাকা মুশকিল। তাইবলে ত্বককে ঠিকভাবে ময়শ্চারাইজ করবেন না তা কিন্তু নয়। ত্বকে ময়শ্চারের মাত্রা স্বাভাবিক রেখেই নিজেকে সাজান। অস্বস্তি এড়াতে ওয়াটার বেসড মেকআপ ব্যবহার করুন। মেকআপের সময় অতিরিক্ত ফাউন্ডেশন ও কনসিল এড়িয়ে যাওয়াই ভাল। তবে বেস মেকআপের জন্য অবশ্যই নামী কম্পানির প্রাইমার ব্যবহার করতে পারেন। এই আবহাওয়ায় পাউডারের বিশেষ গ্রহণযোগ্যতা রয়েছে। আদ্রতাকে বিট করতে হলে পাউডার সঙ্গে রাখাই যুক্তিযুক্ত। অনুষ্ঠানে গেলে হ্যান্ডব্যাগে রাখুন পাউডার। মাঝেমাঝে একবার পাফ বুলিয়ে নিলেই সাজগোজে ক্লান্তির ছাপ উধাও হবে কয়েক মিনিটে।

[সামনেই বিয়ে, ফিগার ঠিক রাখতে এগুলো করেছেন কি?]

একইভাবে মাস্কারা ও আইলাইনারের দিকেও খেয়াল রাখতে হবে। চোখ ছাড়া তো সাজ সম্পূর্ণই হয় না। তবে বর্ষাকালে ওয়াটারপ্রুফ লাইনার ও মাস্কারা ব্যবহার করা উচিত। এতে বৃষ্টির জল লেগে বিপত্তির সম্ভাবনা থাকে না বললেই চলে। তবে কাজল ব্যবহার করলে তা ক্রিম বেসড হওয়াই ভাল। রঙের ক্ষেত্রে একটু চুজি হলে ভাল হয়। বাদামি বা সাদা কাজল পেনসিল আপনার মাস্কারা ও লাইনারকে আরও উজ্জ্বল করবে। বর্ষার মাদকতা নামবে চোখে। একই সঙ্গে আইশ্যাডো অবশ্যই ক্রিম বেসড হবে। হালকা বাদামি, ক্রিমি পিংক, প্যাস্টেল, বেজ রঙের আইশ্যাডো এবারের বর্ষায় ইন ফ্যাশন। অন্যদিকে ব্লাশার রাখুন পাউডার বেসড। তাতে লেপটে যাওয়ার ভয় সবসময় তাড়া করে ফিরবে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement