৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারী শরীর প্রকৃতির এক নিখুঁত শিল্প। একে দেখার মতো চোখ চাই। বোঝার মতো মন চাই। এ সৌন্দর্য সবার চোখে ধরা পড়ে না। যে চোখ এর মর্যাদা দিতে জানে, তার সামনেই উন্মুক্ত হয়। ধরা দেয় মুহূর্তের নান্দনিকতায়।

[যৌনতা তো ঈশ্বরেরই সৃষ্টি, ট্রেলারে ঝড় তুলে হাজির পর্নস্টার মিয়া মালকোভা]

ঠিক এভাবেই নারী শরীরকে প্রত্যেক্ষ করেছেন রাশিয়ার ফটোগ্রাফার আন্তন বেলোভোচেঙ্কো। প্রথম থেকেই পোট্রেট ফটোগ্রাফির দিকে ঝোঁক রয়েছে তাঁর। তবে এ ঘরানার ছবিকে ক্যামেরায় তুলে ধরা অতটা সহজ নয়।

এর জন্য প্রয়োজন দীর্ঘ দিনের অভ্যাস। সাধনা। সাধনার চরম পর্যায়ে পৌঁছলে তবেই এভাবে সৌন্দর্য এসে ধরা দেয় ক্যামেরার লেন্সে। অবশ্য তা দেখার জন্য চোখও থাকতে হয়। আন্তনের ছিল। তাতেই নারী শরীর এতটা সুন্দরভাবে ধরা দিয়েছে।

@siglova.n

A post shared by Belovodchenko Anton (@belovodchenko_anton) on

[যৌনতায় মেতে ওঠার আগে এই কাজগুলি করেন কি?]

পোট্রেট তোলার জন্য রাশিয়ায় বেশ নাম রয়েছে আন্তনের। যে কাজ করতে গিয়ে অন্য কোনও ফটোগ্রাফারের কালঘাম ছুটে যায়। সে কাজ নাকি অনায়াসেই করে ফেলেন এই প্রখ্যাত ফটোগ্রাফার। আর পোট্রেট ফটোগ্রাফিই তাঁর সবচেয়ে পছন্দের।

@malykhova_alexandra_

A post shared by Belovodchenko Anton (@belovodchenko_anton) on

নগ্নতার মধ্যেও যে সৌন্দর্য থাকতে পারে আন্তনের এ পোট্রেট সিরিজ তার আদর্শ উদাহরণ। ছবির পরতে পরতে রয়েছে উন্মুক্ত শরীর। অথচ কোথাও অশ্লীলতার লেশমাত্র নেই। এমনকী শ্লীল-অশ্লীলের তর্কও হওয়ার কোনও সুযোগ নেই। ছবিগুলিই এতটাই নান্দনিকভাবে তুলে ধরা হয়েছে।

@siglova.n

A post shared by Belovodchenko Anton (@belovodchenko_anton) on

[জানেন, কোন ঋতুতে যৌনতায় লিপ্ত হলে সম্পর্কে গভীরতা বাড়ে?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং