BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

‌পর্যটকদের জন্য সুখবর, পুজোর আগেই চালু হতে পারে ভারত-ভূটান উড়ান

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2020 10:47 pm|    Updated: October 4, 2020 10:47 pm

An Images

সংগ্রাম সিংহ রায়, শিলিগুড়ি: পর্যটকদের জন্য সুখবর। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরেই সম্ভবত শুরু হয়ে যাচ্ছে ভারত–ভূটান উড়ান। এই প্রসঙ্গে ইতিমধ্যে ভূটানের (Bhutan) ড্রুক এয়ার (Druk Air) কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, তারা সপ্তাহে আপাতত তিনটি রুটে একটি করে উড়ান চালাতে আগ্রহী। বাগডোগরা–পারো, পারো–কলকাতা এবং পারো-দিল্লি এই তিনটি রুটে চলবে বিমান। সমস্ত রকম কোভিড বিধি মেনে এবং যাত্রী সুরক্ষা বজায় রেখেই এই উড়ান চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, অক্টোবরের মাঝামাঝি অর্থাৎ পুজোর আগেই এই উড়ান চালু হলে পর্যটনের ক্ষেত্রেও কিছুটা সুবিধা হবে।

[আরও পড়ুন: এবার পুজোয় নয়া ট্রেন্ড ‘রোড-ট্রিপ’, ভ্রমণপিপাসুদের স্বাগত জানাতে তৈরি পথসাথীও]

এই প্রসঙ্গে পর্যটন পরামর্শদাতা রাজ বসু জানিয়েছেন, ‘‌‘‌আপাতত সাপ্তাহিক একটি করে উড়ানের প্রস্তাব দিলেও তা অনেকটাই সহায়ক হবে। একবার যোগাযোগ সূত্র স্থাপিত হলে পরবর্তীতে এটিকে উদাহরণ হিসেবে ধরে আরও উড়ান বাড়ানোর সুপারিশ করা সম্ভব হবে।’‌’‌ এর আগে শেষবার ড্রুক এয়ার ভারতের মাটি ছুঁয়েছিল লকডাউন এর আগে মার্চ মাসে। পারো থেকে সবচেয়ে কাছে হওয়ায় বাগডোগরা বিমানবন্দরই তাদের পয়লা নম্বর পছন্দ। যদিও এখনও পর্যন্ত বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে কোন রকম নির্দেশিকা এসে পৌঁছায়নি বলে জানিয়েছেন বাগডোগরা বিমানবন্দরের এক আধিকারিক।

[আরও পড়ুন: করাতে হবে না করোনা পরীক্ষা! ‌‘‌চারধাম’‌ যাত্রার জন্য বিশেষ ছাড় উত্তরাখণ্ড সরকারের]

ইতিমধ্যেই বাগডোগরা (Bagdogra) বিমানবন্দর এর সঙ্গে পারো বিমানবন্দরের যোগসুত্র স্থাপিত হয়েছে ট্রায়ালের মাধ্যমে। অন্যান্য বিমানবন্দরগুলোর সঙ্গে ট্রায়াল রান হলেই সরকারিভাবে উড়ান চালু করা হবে বলে জানা গিয়েছে। রাজ বাবুর দাবি, এই পরিষেবা চালু হলে পর্যটকরা উপকৃত হবেন। পাশাপাশি ভূটানের প্রচুর ছাত্র–ছাত্রী এদেশে পড়তে এসে আটকে রয়েছেন তাঁরাও বাড়ি ফিরতে পারবেন। হিমালায়ান হসপিটালিটি এন্ড ট্রাভেল ডেভলপমেন্ট নেটওয়ার্কের সভাপতি সম্রাট সম্মান জানিয়েছেন, ‘‌‘‌এমনিতেই রেল যোগাযোগ এখনও চালু হয়নি। তার মধ্যে অন্তত বিমান চলাচল শুরু হলে কিছুটা আন্তর্জাতিক সংযোগ স্থাপিত হবে। যা সবক্ষেত্রেই সহায়ক হবে।’‌’‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement