Advertisement
Advertisement

Breaking News

Darjeeling

ম্যাল থেকে চিড়িয়াখানা তিলধারণের ঠাঁই নেই, বৃষ্টি মাথায় নিয়ে দার্জিলিংয়ে থিকথিকে ভিড়

সমতলে গরমের তীব্রতা বেশি থাকায় এবার পাহাড়ে পর্যটকের সংখ্যা অন্য বছরের তুলনায় অনেক বেশি।

Tourists visiting mal and zoo of Darjeeling in huge numbers
Published by: Paramita Paul
  • Posted:June 9, 2024 4:25 pm
  • Updated:June 9, 2024 6:27 pm

ধনরাজ তামাং, দার্জিলিং: ভোটের ফলাফল প্রকাশ পর্ব মিটতে বৃষ্টি উপেক্ষা করে দার্জিলিংয়ে পর্যটকের ভিড় বেড়েই চলেছে। থিকথিকে ভিড় ম্যাল থেকে চিড়িয়াখানায়। তিলধারণের জায়গা নেই মিরিক, ঘুম, বাতাসিয়া লুপ, জাপানি মন্দির চত্বরে। ট্যুর অপারেটরদের সূত্রে জানা গিয়েছে, ২২ জুন পর্যন্ত ওই পরিস্থিতি চলবে।

দার্জিলিং হিল্যান্ডার টুর অ্যান্ড ট্রাভেলসের ডিরেক্টর নবীন ছেত্রী বলেন, “লোকসভা নির্বাচন চলাকালীন পর্যটকের সংখ্যা কমেছিল। ফলাফল প্রকাশের পর ভিড় বাড়ছে। ২২ জুন পর্যন্ত পাহাড়ে হোটেল, হোমস্টে সবই বুকিং আছে।” হোটেল মালিকদের সূত্রে জানা গিয়েছে, সমতলে গরমের তীব্রতা বেশি থাকায় এবার পাহাড়ে পর্যটকের সংখ্যা অন্য বছরের তুলনায় অনেক বেশি। বেশি পর্যটক এসেছে কলকাতা এবং বাংলাদেশ থেকে।

Advertisement

[আরও পড়ুন: উইকএন্ড কাটাতে পারেন ‘নীল কোঠি’তে, কলকাতার কাছেই রয়েছে ঐতিহ্যবাহী এই জায়গা]

মঙ্গলবারের পর ভিড় আরও বেড়েছে। পরিস্থিতি এখন এমনই কোথাও নিরিবিলি দাঁড়ানোর জায়গা নেই। সকাল থেকে ম্যাল, চৌরাস্তা ভিড়ে গমগম করছে। চলছে দেদার কেনাকাটা। ছবি তোলা। খাবারের দোকানগুলোতে বসার জায়গা মিলছে না। এবার শুধু দার্জিলিং শহর নয়। এখানে থাকার জায়গা না পেয়ে অনেকেই কালিম্পং, আলগারা, পেডং, লাভায় ভিড় করেছেন। এখানে মে মাস থেকেই সমস্ত হোমস্টে বুকিং হয়ে আছে। তবে বৃষ্টির জন্য সান্দাকফু, ফালুটে যাতায়াত অনেকটাই কমেছে।

Advertisement

টাইগার হিলে কাঞ্চনজঙ্ঘার দেখা মিলছে হঠাৎ। এদিকে পর্যটকের ভিড় বাড়তে দার্জিলিং শহরে যানজটের সমস্যাও তীব্র হয়েছে। ঘুম থেকে দার্জিলিং শহর পর্যন্ত রাস্তাজুড়ে সকাল থেকে পর্যটকদের গাড়ির লম্বা লাইন। তবে কিছু হ্যাপা পোহাতে হোলেও শৈল শহরে পৌঁছে মনোরম আবহাওয়া পেয়ে খুশি প্রত্যেকে। কুয়াশা গায়ে মেখে আট থেকে আশি চুটিয়ে মজা করছেন পাহাড়ি রাস্তায় পা ফেলে।

[আরও পড়ুন: এবার এক্সে দেখা যাবে পর্নও, বড় ঘোষণা মাস্কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ