BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

চাঁদনি রাতে তাজমহলের সৌন্দর্যে ডুব দিতে চান? খুলল নয়া ভিউ পয়েন্ট

Published by: Sayani Sen |    Posted: November 16, 2019 4:20 pm|    Updated: November 16, 2019 4:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনের মাসের শেষের দিকেই মিলবে শীতের ছুটি। আপনি নিশ্চয়ই ভাবছেন এই শীতে ব্যাগ গুছিয়ে কোথাও বেড়িয়ে পড়বেন। কিন্তু কোথায় যাবেন, ঠিক করতে পারছেন না তাই তো? তবে বরং বেড়িয়ে পড়ুন তাজমহলের পথে। কারণ চাঁদনি রাতে তাজমহল যাতে দেখা যায় তাই পর্যটকদের কথা ভেবে নয়া ভিউ পয়েন্ট তৈরি করল উত্তরপ্রদেশ প্রশাসন।

চাঁদের আলো পিছলে পড়ছে তাজমহলের শ্বেতপাথরে। রাতে এই অপরূপ দৃশ‌্য একবার চাক্ষুস না করলে, এ  জন্মই যে বৃথা হয়ে যায়! অলরেডি হয়ে গিয়েছে আগ্রা ভ্রমণ? অতীতে যতবারই তাজমহল দর্শন করুন, এখন আরও সুন্দর হয়ে উঠেছে সপ্তমাশ্চর্যের এই ভারতসুন্দরী। কিন্তু কী করে? তাজমহলের রূপ পর্যটকরা যাতে আরও সুন্দর করে দেখতে পান তার জন‌্য নতুন এক ভিউ পয়েন্ট তৈরি করেছে উত্তরপ্রদেশ সরকার। ‘মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট’ নামে ওই স্থান থেকে তাজমহল দেখতে ২০ টাকার টিকিট কাটতে হবে পর্যটকদের। এখান থেকে তাজমহলকে সবচেয়ে সুন্দর দেখা যায় সন্ধ‌্যা সাতটা থেকে রাত দশটা আর সকাল সাতটা থেকে সকাল দশটা পর্যন্ত। সম্প্রতি উত্তরপ্রদেশের মন্ত্রী গিররাজ সিং ধর্মেশ এই ভিউ পয়েন্টের উদ্বোধন করেন। তিনি বলেন, “আগ্রা উন্নয়ন পর্ষদ এই ভিউ পয়েন্টটি তৈরি করেছে। তাজমহলের আরও নানা উন্নতি করা হবে। তার ফলে আরও বেশি সংখ্যক বিদেশি পর্যটক তাজমহলে আসবে। পর্যটন ব্যবসায় তাহলেই জোয়ার আসবে।”

নতুন এই পয়েন্ট থেকে তাজমহলকে দর্শন করে আপ্লুত পর্যটকরা। এক বিদেশি পর্যটকের কথায়, “আমি মেলবোর্নের বাসিন্দা। আগেও তাজমহলে এসেছি। কিন্তু মেহতাব বাগ থেকে দেখার অভিজ্ঞতাই একেবারে অন‌্যরকম হল। চিরস্মরণীয় হয়ে থাকবে।” জম্মু-কাশ্মীর থেকে আসা এক পর্যটক বলেন, “চাঁদের আলোয় ভিউ পয়েন্ট থেকে তাজমহল দেখা মানে স্বপ্ন বাস্তব হওয়া। এই ভিউ পয়েন্ট উদ্বোধন করার ফলে পর্যটকদের স্বপ্ন সফল হবে।”

[আরও পড়ুন: একুশ শতকেও ফুলশয্যায় সতীত্বের প্রমাণ! পিল বিক্রি করে বিতর্কে Amazon]

নিশ্চয়ই ভাবছেন দূষণের মাঝে তাজমহল যাওয়া কি উচিত হবে? পর্যটকদের স্বাস্থ্য নিয়েও ভাবছে উত্তরপ্রদেশ প্রশাসন। তাই দূষণ প্রতিরোধে তাজমহলের দরজায় দু’টি বায়ু বিশুদ্ধকরণ যন্ত্রও বসানো হয়েছে।

An Images
An Images
An Images An Images