BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডুয়ার্সের মালবাজারে জঙ্গলঘেরা পথে হাতির দল, দেখুন ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2018 6:07 pm|    Updated: July 15, 2019 1:44 pm

Watch Elephant herd roaming jungle in Dooar

অরূপ বসাক, মালবাজার: জঙ্গলের বুকে চিরে চলে গিয়েছে রাস্তা। সাতসকালে রাস্তায় বেরিয়ে পড়ল হাতির দল। হাতি দেখে বেজায় খুশি পর্যটকরা। বিশেষজ্ঞরা বলছেন, জঙ্গল পথে সচরাচর এতগুলি হাতিগুলিকে একসঙ্গে দেখা যায় না। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে মালবাজারে চাপমারি থেকে জলঢাকা যাওয়ার রাস্তায়।

[OMG! পায়ুদ্বারে আটকে হ্যান্ড শাওয়ারের ঢাকনা, কীভাবে রক্ষা পেল যুবক?]

মালবাজার মহকুমার চাপরামি ব্লকটি একেবারেই জঙ্গল লাগোয়া। খুনিয়া মোড়ে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে একটি রাস্তা চলে গিয়েছে জলঢাকার দিকে। রাস্তার দু’ধারে গভীর জঙ্গল। জঙ্গলে হাতি-সহ বিভিন্ন বন্যপ্রাণীর বাস। খুনিয়া মোড় থেকে এই রাস্তা ধরেই গাড়ি করে জলঢাকা যান পর্যটকরা। যাওয়ার পথে, বন্যজন্তুদের রাস্তা পেরোতে দেখা যায়। কিন্তু, বৃহস্পতিবার সকালে যা ঘটল, তেমনটাই সচরাচর দেখা যায় না বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। এদিন সকাল দশটা নাগাদ জঙ্গল ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়ে হাতির দল। হাতি দেখে রাস্তায় সার দিয়ে পড়ে গাড়িগুলি। পর্যটকরা জানিয়েছেন, রাস্তা পেরিয়ে অন্য প্রান্তের জঙ্গলের দিকে যাচ্ছিল ১৩টি হাতি। বেশ কয়েকটি হস্তিশাবকও ছিল। গাড়ি দেখেই গতি কিছুটা কমিয়ে দেয় হাতির দলটি। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় পর্যটকদের। বিরক্ত হওয়ার তো প্রশ্নই নেই। বরং একসঙ্গে এতগুলি হাতি দেখে বেজায় খুশি ডুয়ার্সে ঘুরতে আসা মানুষজন। অনেকেই মোবাইল ক্যামেরায় ছবি ও ভিডিও তুলতে থাকেন।

[অ্যাকাউন্টে নেই মিনিমাম ব্যালেন্স, কন্যাশ্রী ভাতার টাকাই কাটছে ব্যাংক]

পাহা়ড়ে-জঙ্গলে ঘেরা সুন্দরী ডুয়ার্স। এখানকার জঙ্গলপথে হাতি দেখা মিলবে, তাতে আশ্চর্যের কিছু নেই। কিন্তু, বৃহস্পতিবারের ঘটনাকে বিরলই বলছেন বিশেষজ্ঞরা। তাঁদের দাবি, সাধারণত জঙ্গলপথে ১টি কিংবা বড়জোর ২টি হাতির দেখা মেলে। দলবদ্ধভাবে হাতিদের রাস্তায় পেরোতে দেখা যায় না।

দেখুন ভিডিও:

[সেঞ্চুরি পার করেও নট আউট বীরভূমের তাঁতিপাড়ার বিখ্যাত জিলিপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে