৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

প্রেম দিবসে মনের মানুষের হাত ধরে নতুন জীবনের পথে এগিয়ে চলার দিনে মেতে উঠুন রকমারি বাহারি স্বাদের পরশে। হদিশ দিচ্ছেন সোমনাথ লাহা

ফেব্রুয়ারি মাসটা পড়লেই মনের ভিতরটা যেন খরস্রোতা নদীর মতো হয়ে যায়। রোমান্টিক হয়ে ওঠে মন-প্রাণ। শুরু হয় অপেক্ষার দিন গোনা। ভালবাসার উদযাপনের প্রহর গোনার পালা। সামনেই অবশ্য বাঙালির সরস্বতী পুজো। আরও একবার প্রেমের মানেটা নতুন করে বুঝে নেওয়ার পালা। আর তারপরেই ভ্যালেন্টাইনস ডে। আরেকবার প্রেম উদযাপনের পালা হাতে হাত রেখে নতুন জীবনের দিকে এগিয়ে চলতে প্রতিজ্ঞাবদ্ধ হওয়া।

রকমারি শাকের আমিষ পদে স্বাদে আনুন চমক, নিশ্চিন্ত থাকুন স্বাস্থ্যেও

আর এই বিশেষ দিনে প্রিয় মানুষটিকে যদি সারপ্রাইজ দিতে চান রকমারি স্বাদের পরশের ছোঁয়ায়, তাহলে চিন্তা নেই। পার্ক স্ট্রিটের জেমসন ইন-সিরাজের পার্ক প্যাভিলিয়ন ভ্যালেন্টাইনস ডে-র কথা মাথায় রেখে সাজিয়েছে তাদের মেনুর সম্ভার। ভেজ-ননভেজ, পসরায় প্রেম হয়ে উঠতে পারে আরও মধুময়। পার্ক প্যাভিলিয়নের বাফেট মেনুর তালিকায় শুরুতেই ওয়েলকাম ড্রিঙ্কস হিসাবে রয়েছে ভার্জিন পাইনঅ্যাপেল ও মিন্ট মোজিতো। স্টাটারে ভেজ বা নিরামিষ পদে রয়েছে ফলদারি কাবাব এবং নন ভেজ বা আমিষ পদে রয়েছে চিকেন কবিরাজি।

সুপের মধ্যে যেমন রয়েছে ভেজ জিঞ্জার ইনফিউসড ক্যারোট অরেঞ্জ সুপ। তেমন নন ভেজ সুপ হিসাবে রয়েছে চিকেন বল অ্যান্ড নুডলস সুপ। নিরামিষ সালাডের তালিকায় রয়েছে পাপড়িচাট, দহি পকোড়া, রাশিয়ান স্যলাড, গ্রিন স্যালাড, রাইস নুডলস অ্যান্ড সুইট চিলি স্যালাড, ব্রকোলি অ্যান্ড বেবি কর্ণ স্যালাড, থ্রি বিনস স্যালাড অ্যান্ড রায়তা (পিঁয়াজ, শশা, বোঁদে ও আলু দেওয়া)। আমিষ স্যালাডের তালিকায় রয়েছে চিকেন চিজ স্যালাড, স্টাফড এগ স্যালাড, স্যালাড ড্রেসিং, পিকল অনিয়ন, থ্রি টাইপস অফ পিকলস বা আচার এবং পাঁপড়।

food3
এবার আসি মেন কোর্সে। আমিষ পদে  থাকছে মোগলাই গোস্ত বিরিয়ানি, লাহোরি মুর্গ ও সরষে মাছ। মেন কোর্সের নিরামিষ তালিকায় রয়েছে মোতি পোলাও, ডাল মিল্লোনি, বেবি আলু বেগুন কড়াই, বেকড ক্যানালোনি, বার্নটগার্লিক চিলি পনির, সিঙ্গাপুর ভেজনুডলস অ্যান্ড অ্যাসর্টেড ইন্ডিয়ান ব্রেডস। শেষ পাতে মধুরেণ সমাপয়েৎ। মুখ মিষ্টির জন্য রয়েছে ক্রিম ল্যাংচা, লবঙ্গলতিকা, মতিচুরের লাড্ডু, গাজরের হালুয়া, ম্যাঙ্গো বেকড রসগোল্লা, মিষ্টি দই, ফ্রুট কাস্টার্ড, স্ট্রবেরি কেক ও আইসক্রিমের মতো লোভনীয় সব ডেজার্ট।

food4

এক অর্থে প্রেমের সেলিব্রেশনের হরেক আয়োজন সাজিয়েই হাজির পার্ক প্যাভিলিয়ন। ১৪ ফেব্রুয়ারির এই ভালবাসার খেয়া রসনায় নিজের মানুষটিকে নিয়ে তাই একবার আসতেই পারেন স্বাদের এই বাহারি আয়োজনে। অবশ্য সে জন্য পকেট থেকে রেস্ত খানিক খসবে। পেটপুরে খেতে খরচ পড়বে মাথা পিছু ৭৯৯ টাকা (কর ব্যাতীত)। তবে প্রেমের স্বাদের তো কোনও ভাগ হয় না। । ‘ভ্যালেন্টাইনস ডে’-র সন্ধেবেলা প্রিয়জনকে নিয়ে সাড়ে সাতটার মধ্যে পৌঁছে যান জেমসন ইনের পার্ক প্যাভিলিয়নে। রাত ১১টা পর্যন্ত যত খুশি খান, খাওয়ান। বাহারি স্বাদের এহেন রসনার আবেশে প্রেমজীবন হয়ে উঠবেই আরও রসালো।

রান্নাঘরের টুকিটাকি দিয়ে তৈরি করুন জিভে জল আনা হরেক পদ

food1

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং