১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

ফ্যাশন বিষয়ক নানা কিছু। কখনও ট্রেন্ড, কখনও কোনও পোশাকের কথা, আবার কখনও ফ্যাশন দুনিয়ায় ঘটে যাওয়া কোনও খবরাখবর নিয়ে এই কলাম। আজকে নানা ধরনের ব্রাইডাল ট্রেন্ডস।

লেহেঙ্গা চোলি

ডাস্টি পিংক, বেবি পিংক, লাইল্যাক, ল্যাভেন্ডার, পেল ইয়েলো, মিন্ট গ্রিন, আইভরি, বেবি ব্লু- নিউ এজ ব্রাইডরা তাঁদের ডি ডে-র জন্য বেছে নিচ্ছেন এমনই প্যাস্টেল শেড্‌সের লেহেঙ্গা চোলি। গাঢ় রঙের প্যালেট ছেড়ে গত কয়েক বছর ধরেই কনেরা ডেস্টিনেশন ওয়েডিং, ডে ওয়েডিং এমনকী ট্র‌্যাডিশনাল বিয়েতেও বেছে নিচ্ছেন হালকা সুদিং রং। লাল-পিংকের মতো চিরাচরিত রঙের বাইরে সানশাইন ইয়েলো, অ্যাকোয়া ব্লু, অরেঞ্জ, ওয়াইন, প্লাম, এমারেল্ড গ্রিন, অবারজিন পার্পলের মতো শেড্‌সও বিয়ের কনেদের হট ফেভারিট।

ফ্লোরাল জুয়েলারি

বছর কয়েক আগে বিদ্যা বালনের বিয়েতে ফুলের গয়নার ট্রেন্ড এখনও সদর্পে বর্তমান। সেলিব্রিটি থেকে আমজনতা গায়ে হলুদ, সংগীত, মেহেন্দি ও আইবুড়ো ভাতের দিন হবু কনেরা সাজছেন ফুলের গয়নায়। হাত, কান, সিঁথি, গলাতে শোভা পাচ্ছে বেল, অর্কিড, গোলাপ, জুঁই, রজনিগন্ধা, কার্নেশন। এই ফুলগুলো দিয়ে তৈরি হচ্ছে এই ধরনের গয়না। দিনের বেলার অনুষ্ঠানে ফ্লোরাল জুয়েলারির সঙ্গে ন্যাচরাল ডিউয়ি মেকআপের কম্বিনেশনে হবু কনেদের জেল্লা বেড়ে যাচ্ছে কয়েকগুণ।

মেক-আপ ছাড়াই হয়ে উঠুন মোহময়ী, জেনে নিন কীভাবে ]

শাড়ি

বিয়ের সাজে স্পেশালি বাঙালি কনের সাজে বেনারসি সবসময়ই ইন। সময়ের সঙ্গে সঙ্গে প্যাটার্ন বা রঙে লেগেছে অভিনবত্বের ছোঁয়া। জমিতে নিখুঁত জরির ও মিনাকারি কাজের বেনারসি এখন পাওয়া যাচ্ছে প্যাস্টেল শেডেও। গাঢ় লাল-মেরুন-নীলের বদলে এখনকার কনেরা আনকোরা বেছে নিচ্ছেন প্লাম, মভ, আইভরি, পেস্তা, গ্রে, ল্যাভেন্ডার রঙের বেনারসি। রিসেপশনে হালকা রঙের ক্রেজ বেশি হলেও ট্র‌্যাডিশনাল বাঙালি সাজের সঙ্গে লাল, লাল-সাদা, লাল-ঘিয়ে বেনারসিও পরছেন বহু কনে। হালকা ছোট বুটি থেকে শিকারের মোটিফ ব্যবহৃত শিকারগড় বেনারসি, ময়ূর-গোলাপের মতো মোটিফ ব্যবহৃত মুঘল বেনারসি, ব্রোকেড বেনারসিও বেছে নিচ্ছেন অনেকে। ডিজাইনার বেনারসি মোটিফে থাকছে আরও চমক। বেনারসির সঙ্গে আলাদা করে পাড় বসিয়েও আনা হচ্ছে নতুন লুকে।

গয়না

ট্র‌্যাডিশনাল সোনার গয়নায় সাবেকি ডিজাইন যেমন ট্রেন্ডে রয়েছে, একই সঙ্গে তাল মিলিয়ে জনপ্রিয়তা রয়েছে মুক্তো ও সোনার তৈরি সাতলহরি হার, পোলকি ও জড়োয়ার চোকার, কুন্দন ও হীরের গয়না। সোনার কানবালার যেমন ক্রেজ, তেমনই আনকাট ডায়মন্ড ও পার্লের কম্বিনেশন করা সোনার কানবালাও লেহেঙ্গা-চোলির বা অফবিট শাড়ির সাজের সঙ্গে অনবদ্য। কানবালা মাপের বড় টিকলি, মাথাপট্টি এ বছর কনেদের মাথায় শোভা পাবে। হীরে, পান্না ও মুক্তোর মিনাকারি করা কঙ্কণ, বালা, চুড় সঙ্গে খাঁটি সোনার ট্র‌্যাডিশনাল হাতের গয়নাও ফিরে এসেছে ব্রাইডাল ট্রেন্ডে।

কারুকাজ ও মেটিরিয়াল

র-সিল্ক, ভেলভেট, জামেওয়ার, বেনারসি, রেশমের মতো মেটিরিয়ালে তৈরি হচ্ছে ব্রাইডাল ওয়্যার। সঙ্গে টিল্লা, ডাবকা, জারদৌসি ও জরির নকশা এখন ট্রেন্ডিং। মিউটেড জরি ও কারদানার কাজও এই সিজনে হিট।

সব ঋতুতে উজ্জ্বল ত্বক চাই? করলার উপকারিতা জেনে রাখুন ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং