Advertisement
Advertisement
WhatsApp

বদলে যাবে হোয়াটসঅ্যাপে চ্যাট লক ব্যবহারের অভিজ্ঞতা, জানুন খুঁটিনাটি

কী জানাল সংস্থা?

WhatsApp could let you lock, unlock chats even on linked devices
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 20, 2024 8:03 pm
  • Updated:May 20, 2024 8:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত করা ও গোপনীয়তা বজায় রাখাই লক্ষ্য হোয়াটসঅ্যাপের। সেই কারণে সর্বদা পরীক্ষানিরীক্ষা চালায় সংস্থা। এবার হোয়াটসঅ্যাপ চ্যাট লকের ক্ষেত্রে আকর্ষণীয় ফিচার আনতে চলেছে জুকারবার্গের এই মেসেঞ্জিং অ্যাপ। যা ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষনীয় হবে বলেই মনে করা হচ্ছে।

ব্যাপারটা ঠিক কী? আগেই চ্যাট লক ফিচার এনেছে জনপ্রিয় এই মেসেঞ্জিং অ্যাপ। এখন শুধু মাত্র প্রাইমারি ডিভাইস অর্থাৎ যে ফোনটি থেকে আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন শুধুমাত্র তাতেই চ্যাট লক করা যায়। কিন্তু এবার লিংকড অন্যান্য ডিভাইসেও চ্যাট লক করতে পারবেন। অর্থাৎ ধরুন আপনি হোয়াটসঅ্যাপ ওয়েব খুলেছেন। সেক্ষেত্রে ওয়েব ভার্সনেও আপনি চ্যাট লক করতে পারবেন মোবাইল থেকে। সেক্ষেত্রে চ্যাট লিস্ট থেকে নির্দিষ্ট লকড চ্যাটটি চলে যাবে ‘লকড চ্যাট’-এ। প্রাইমারি ডিভাইসে সিক্রেট কোড ব্যবহার করে ওই চ্যাট আনলক করতে পারবেন ওয়েব ভার্সনে।

Advertisement

[আরও পড়ুন: মা হলেন ইয়ামি গৌতম, কী নাম রাখলেন সন্তানের?]

প্রসঙ্গত, চ্যাট পিনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ফিচার এনেছে এই অ্যাপ। আগে একাধিক চ্যাট পিন করার সুবিধা ছিল। ফলে কাজ সংক্রান্ত কোনও গ্রুপ কিংবা প্রিয়জনের চ্যাটটি তালিকার উপরের দিকেই সবসময় রাখা যায়। এবার সেই চ্যাটবক্সে ঠিক কী লেখা আসছে, তা চ্যাটবক্স না খুলেই দেখে নেওয়া যাবে। চ্যাটের উপর একটি থাম্বনেল ভেসে উঠবে। সেটিই আপনাকে জানান দেবে যে নতুন কোনও ছবি, ভিডিও কিংবা টেক্সট এল কি না। অর্থাৎ আরও দ্রুত প্রয়োজনীয় তথ্য আপনার চোখের সামনে তুলে ধরবে হোয়াটসঅ্যাপ।

Advertisement

[আরও পড়ুন: জীতুর ভবিষ্যতের পোস্টে প্রতিক্রিয়া তসলিমার, কী নিয়ে হল ভার্চুয়াল চর্চা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ