০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩১ ডিসেম্বরের পরে এই ফোনগুলিতে কাজ করবে না হোয়াটসঅ্যাপ!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 4, 2016 2:19 pm|    Updated: November 4, 2016 7:22 pm

You May Not Be Able To Use WhatsApp After December 31

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোনটা কত পুরনো বলুন তো?
যদি আপনার ফোনের অপারেটিং সিস্টেম বেশ পুরনো হয়, তবে তাকে আর কোনও ভাবেই স্মার্ট বলা যাবে না! অন্তত হোয়াটসঅ্যাপ ব্যবহারের দিক থেকে তো বটেই!
খোলাখুলি জানিয়েই দিয়েছে সংস্থা, ৩১ ডিসেম্বরের পর থেকে বেশ কিছু স্মার্টফোনে আর পুরোপুরি কাজ করবে না হোয়াটসঅ্যাপ। কেন না, সেই সব ফোনের অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপের নতুন আপডেট কাজ করবে না। সেই জন্যই কোনও কোনও ফোনে নতুন সব আপডেট ছাড়াই চলবে এই মেসেজিং অ্যাপ, কোথাও বা কাজ করবে না আদপেই!
তাহলে ঠিক ঠিক কোন কোন ফোনের ক্ষেত্রে আর হোয়াটসঅ্যাপ কাজ না করার ভয় রয়েছে?
বিজ্ঞপ্তিতে তারও একটা ফর্দ তৈরি করে দিয়েছে সংস্থা। জানিয়েছে, ব্ল্যাকবেরি, ব্ল্যাকবেরি ১০, নোকিয়া এস৪০, নোকিয়া সিমবিয়ান এস৬০, অ্যান্ড্রয়েড ২.১ এবং ২.২, উইন্ডোজ ফোন ৭.১ আর আইফোন থ্রিজিএস/আইওএস ৬- এই সব অপারেটিং সিস্টেমে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপের নয়া আপডেট।
খারাপ খবর, সন্দেহ নেই! সেই জন্যই বিজ্ঞপ্তিতে ক্ষমাও প্রার্থনা করেছে সংস্থা। ‘এই সব ফোন অনেক দিন ধরে আমাদের সঙ্গে থেকেছে, প্রয়োজন মিটিয়েছে। এখন প্রয়োজন এসেছে ভবিষ্যতের সঙ্গে যুক্ত হওয়ার, আরও অনেক নতুন ফিচার হাতের মুঠোয় রাখার! তাই আমাদের সনির্বন্ধ অনুরোধ- যাঁরা এখনও এই ফোনগুলো ব্যবহার করছেন, হোয়াটসঅ্যাপের আপডেটেড পরিষেবা পেতে অ্যান্ড্রয়েড, আইফোন বা উইন্ডোজের নতুন সিস্টেম আছে, এমন ফোন ব্যবহার করুন’, লিখেছে হোয়াটসঅ্যাপ!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে