BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হোয়াটসঅ্যাপে এবার মেসেজ পাঠানোর পরেও করা যাবে এডিট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 17, 2016 10:33 am|    Updated: December 17, 2016 10:33 am

You will soon be able to undo sent messages on WhatsApp!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ থেকে একবার কথা বেরিয়ে গেলে আর হোয়াটসঅ্যাপে একবার মেসেজ ডেলিভার হয়ে গেলে না কি তা আর শুধরে নেওয়া যায় না?
কথার ক্ষেত্রে ব্যাপারটা এখনও পর্যন্ত ধ্রুব সত্য! তাই কথা কইতে হবে সাবধানে! তবে হোয়াটসঅ্যাপে কিঞ্চিৎ অসাবধানী হয়ে পড়লেও আর ক্ষতি নেই! অবশেষে পাঠানোর পরেও সেই মেসেজ এডিট করার সুবিধা ইউজারদের হাতে তুলে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। ফিচারটার নাম সংস্থা দিয়েছে রিকল বা রিভোক!
এরকমটা তো হামেশাই হয়, একটা কিছু মেসেজ ভুল করে চলে গেল আরেকজনের কাছে! হয় সেটায় বানান ভুল রয়েছে, অথবা রয়েছে এমন কিছু যা পাঠানো উচিত হয়নি। অথচ রাগের মাথায় সেটা চলে গিয়েছে! এরকম অবস্থায় আফসোস ছাড়া এতদিন পর্যন্ত আর কিছুই করার ছিল না! এবার রিকল বা রিভোক করলেই হল!

whatsapp1_web
ব্যাপারটা কিছুই নয়! ধরুন, কোনও একটা পাঠানো মেসেজ এডিট করতে চাইছেন আপনি। স্রেফ সেই মেসেজটা কিছুক্ষণ টিপে ধরে থাকতে হবে। তাহলেই ছবিতে যেরকম দেখছেন, সেভাবে চলে আসবে রিভোক অপশনটা। এবার সেই রিভোক অপশন ক্লিক করে মেসেজটা এডিট করে নিলেই কেল্লা ফতে! এমন কিছু জটিল ব্যাপার নয়!
শুধু একটা কথা না বললেই নয়। আপাতত হোয়াটসঅ্যাপের এই পরিষেবা পাওয়া যাচ্ছে শুধুমাত্র আইওএস ২.১৭.১.৮৬৯-এর বেটা ভার্সনে। তবে চিন্তা নেই, অন্যান্য ভার্সনেও খুব তাড়াতাড়ি চালু হতে চলেছে এই পরিষেবা।
খটকা শুধু একটাই- যতই এডিট করা হোক না কেন, আগে যে মেসেজটা পাঠিয়েছেন, সেটা কিন্তু অন্যের চোখে পড়তেই পারে! তার পর তিনি যদি সেটা নিয়ে আপনাকে কিঞ্চিৎ কথা শোনান?
সেক্ষেত্রে কথাগুলো চুপচাপ হজম করা ছাড়া গতি নেই! সে যতই পাঠানো মেসেজ এডিট করে নেওয়া যাক না কেন এবার!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে