Advertisement
Advertisement

Breaking News

PM Awas Yojana

আবাস যোজনার টাকা পেতেই চম্পট, প্রেমিকদের সঙ্গে নিয়ে উধাও উত্তরপ্রদেশের ১১ বধূ

৪০ হাজার টাকা পেয়েছেন প্রত্যেকে।

11 women eloped with lovers after getting PM Awas Yojana fund
Published by: Anwesha Adhikary
  • Posted:July 9, 2024 3:28 pm
  • Updated:July 9, 2024 3:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবাস যোজনার টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে চম্পট! এমনই কীর্তি করলেন উত্তরপ্রদেশের ১১ বধূ। জানা গিয়েছে, নিজের স্বামী-সংসার সব ত্যাগ করে ১১ জন উধাও হয়ে গিয়েছেন। উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার অন্তত ২৩৫০ জন আবেদনকারীর অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির টাকা পাঠানো হয়। তার পরেই প্রেমিকদের হাত ধরে ঘর ছেড়েছেন ১১ জন।

যোগীরাজ্যের (Uttar Pradesh) সংবাদমাধ্যম সূত্রে খবর, দিনকয়েক আগে আবাস যোজনার প্রথম কিস্তির টাকা পেয়েছেন প্রায় ২৩৫০ জন। ৪০ হাজার টাকা পেয়েছেন প্রত্যেকে। তার পরেই জানা যায়, বাড়ি ছেড়েছেন ১১ জন বধূ। একা নয়, সঙ্গে ছিলেন তাঁদের প্রেমিকরাও। আবাস যোজনার ৪০ হাজার টাকা নিয়ে চম্পট দিয়েছেন সকলে। থানায় এসে ওই ১১ জন বধূর স্বামী অভিযোগ দায়ের করার পরে পালানোর ঘটনাগুলি প্রকাশ্যে আসে।

Advertisement

[আরও পড়ুন: কাঠুয়া জঙ্গি হামলায় পাক-যোগ! ব্যবহৃত হয়েছিল মার্কিন অস্ত্র, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

এই ঘটনার পরে নড়েচড়ে বসেছে স্থানীয় পুলিশও। ১১ বধূর সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। সেই সঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে আবাস যোজনার (PM Awas Yojana) দ্বিতীয় কিস্তির টাকাও। তবে এই প্রথমবার নয়। গত বছরও একইভাবে আবাসের টাকা নিয়ে প্রেমিকদের সঙ্গে ঘর ছেড়েছিলেন ৪ বধূ। সেবার ৫০ হাজার টাকা নিয়ে পালিয়েছিলেন তাঁরা।

Advertisement

উল্লেখ্য, কেন্দ্র পিএম আবাস যোজনার আওতায় গ্রামীণ এবং শহুরে এলাকায় নিম্ন মধ্যবিত্ত এবং গরিব নাগরিকদের বাড়ি তৈরিতে সাহায্য করে। গ্রামীণ এলাকায় সরাসরি গরিব নাগরিকদের বাড়ি তৈরির টাকা দেওয়া হয়। যা পিএম আবাস যোজনা গ্রামীণ হিসাবে পরিচিত। আবার কোভিডকালে শহর এলাকায় নিম্ন মধ্যবিত্তদের জন্য পিএম আবাস যোজনা (শহর) চালু করা হয়। সেই প্রকল্প এখন বন্ধ। ফলে মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্তরা আবাস যোজনার কোনও সুবিধা পাচ্ছেন না। 

[আরও পড়ুন: জলের তলায় মুম্বই, বিপর্যস্ত জনজীবন! ভয় বাড়াচ্ছে আরও বৃষ্টির ভ্রূকুটি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ