BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাঁদরদের সঙ্গে থেকে মানুষের ভাষাই বোঝে না রক্তমাংসের ‘টারজান’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 6, 2017 9:22 am|    Updated: December 17, 2019 2:43 pm

8-year-old found living with monkeys in UP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানব শিশু টারজানকে বুকে আগলে বড় করেছিল গোরিলা-মা কালা। শ্বাপদসংকুল আফ্রিকার জঙ্গলে হিংস্র পশুদের সঙ্গে লড়াই করা শিখিয়ে রীতিমত দলের সদস্য করে তুলেছিল তাঁকে কালা। ‘সভ্য’ মানুষের জটিল দুনিয়ায় নয়, টারজান বাঁচতে শিখেছিল গোরিলা-মা ও জঙ্গলের সরল সান্নিধ্যে। তবে আফ্রিকায় নয় এবার এদেশেই দেখা মিলল এপ-ম্যান টারজানের মতই বানরের কাছে পালিত এক মানবশিশুর।

monkey_web

[বিদেশে লটারি জিতে কোটিপতি প্রবাসী ভারতীয় ডাক্তার]

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বাহরাইচ নামের জায়গায় একটি বানরের দলের কাছ থেকে উদ্ধার করা হয় ৮ বছরের একটি মেয়েকে। পুলিশ সূত্রে খবর, কাতারনিয়াঘাট অভয়ারণ্যের মোতিপুর রেঞ্জে বানরের দলের সঙ্গে শিশুটিকে দেখতে পান সাব-ইন্সপেক্টর সুরেশ যাদব। অত্যন্ত সাবলীল ভাবে বানরদের সঙ্গে তাদেরই মতো খেলা করছিল সে। হেঁটে বেড়াচ্ছিল ঠিক বানরদের মতোই। হতভম্ব ভাব কাটিয়ে উঠে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করেন তিনি। তবে এই কাজে প্রবল বাধা দেয় বানরের দলটি। শিশুটিও প্রবল চেঁচামেচি জুড়ে দেয়। বানরের মতই আঁচড়ে কামড়ে দেওয়ার চেষ্টা করে সে। কিছুতেই তার বানর বন্ধুদের ছেড়ে আসতে চাইছিল না ওই বালিকা। অবশেষে বহু চেষ্টার পর শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হন ওই পুলিশকর্মী।

[খেলার মাঠে পাক জাতীয় সংগীত গেয়ে আটক ১১ কাশ্মীরি ক্রিকেটার]

পুলিশ জানিয়েছে, উদ্ধারের পর ওই শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন, মানুষের ভাষা বুঝতে পারছে না শিশুটি। বানরের দলে পালিত ওই শিশুটি দু’পায়ে না হেটে বানরদের মতোই হাতে ভর দিয়ে হাঁটা চলা করছে। মানুষ দেখলেই ভয়ে আঁতকে উঠছে সে। মাঝে মাঝেই হিংস্র হয়ে উঠছে ওই শিশুটি। তবে কি করে ওই শিশুটি বানরদের দলে গেল তা এখনও জানতে পারেনি পুলিশ। এ নিয়ে তদন্ত শুরু করেছে তারা।

[ট্রাম্পকে চমকাতে ফের ক্ষেপণাস্ত্র ছুড়লেন কিম]

[প্রতীক্ষা শেষ, আগামী সপ্তাহে গঙ্গায় ঢুকবে মেট্রোর বোরিং মেশিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে