Advertisement
Advertisement
Australian Woman

পেতেই হবে ৪২ কোটি, বিমার টাকা হাতাতে নিজেকেই ‘খুন’ করলেন মহিলা! 

প্রাথমিক ভাবে ধোঁকা খায় বিমা কোম্পানি এবং ব্যাঙ্ক।

Australian Woman Arrested For Faking Own Death To Claim Insurance Payout
Published by: Kishore Ghosh
  • Posted:June 22, 2024 7:22 pm
  • Updated:June 22, 2024 9:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকার জন্য কী না করে মানুষ! চুরি, ডাকাতি থেকে শুরু করে হত্যা পর্যন্ত। তাই বলে নিজেকে ‘খুন’! নিজের মৃত্যুর মিথ্যে খবর ছড়িয়ে বিমার প্রায় ৪০ কোটি টাকা হাতানোর চেষ্টা করলেন অস্ট্রেলিয়ার (Australia) বাসিন্দা এক মহিলা। এর জন্য বিস্তর ভুয়ো নথি তৈরি করেন তিনি। যদিও শেষ পর্যন্ত ভেস্তে যায় গোটা পরিকল্পনাই। একটি মাল্টিজিমের মালিক ৪২ বছরের কারেন সলকিল্ডকে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলা উঠেছে আদালতে। ঠিক কী ঘটেছে?

ব্যবসায়ে কারেনের সঙ্গীর সঙ্গে ছিল ৪,৭৭,৫২০ ডলারের ওই বিমা। ভারতীয় মুদ্রায় ৩৯ কোটি ৯০ লাখ ২ হাজার ৯৭৯ টাকা। কারেনের বিরুদ্ধে অভিযোগ, দুর্ঘটনায় মারা গিয়েছেন তিনি, এই ভুয়ো খবর ছড়ান। এমনকী মিথ্যেকে সত্যি প্রমাণ করতে একের পর এক জাল নথি তৈরি করে জমা করেন বিমা সংস্থার দপ্তরে। তার মধ্যে ছিল মৃত্যুর ভুয়ো শংসাপত্রও। প্রাথমিক ভাবে ধোঁকা খায় বিমা কোম্পানি। নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানোও হয় প্রায় ৪০ কোটি টাকা।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ‘ডিজিটাল অ্যারেস্ট’-এর হুমকি! দিল্লি পুলিশ পরিচয়ে ৩ কোটি হাতাল জালিয়াতরা]

সুযোগ বুঝে বিপুল অঙ্কের অর্থ ধাপে ধাপে তুলতে শুরু করেছিলেন কারেন। ধারদেনা শোধ করতে থাকেন তিনি। কিন্তু এক সময় ব্যাঙ্ক কর্তৃপক্ষের সন্দেহ হয়। তারা ওই অ্যাকাউন্টের লেনদেন বন্ধ করে দেয়। এর পরেই তদন্তে করে দেখা যায়, কারেন আদতে ছক কষেই নিজের মৃত্যুর ভুয়ো খবর ছড়িয়েছিলেন। উদ্দেশ্য ছিল, বিমার কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া। এর পর গত মার্চে গ্রেপ্তার করা হয় কারেনকে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ওই মহিলা। এদিকে জেলা দায়রা আদালতে প্রাথমিকভাবে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। সেদেশের আইন অনুযায়ী, শাস্তি হিসেবে সাত বছর পর্যন্ত জেল হতে পারে তাঁর।

 

[আরও পড়ুন; ‘বাচ্চা চুরি করতে এসেছিস’, বলেই ইদের মেলায় যুবককে গণধোলাই, বারাসতের পর এবার বারাকপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ