১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অসুস্থ পোষ্যের চিকিৎসার অজুহাতে ডেকে জোর করে বিয়ে দেওয়া হল পশু চিকিৎসককে

Published by: Suparna Majumder |    Posted: June 15, 2022 11:44 am|    Updated: June 15, 2022 3:29 pm

Bihar veterinarian abducted and forcibly married in Begusarai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিহারে ‘পাকড়াও বিয়ে’। এবার অসুস্থ পোষ্যের চিকিৎসার বাহানায় ডেকে সোজা বিয়ের পিঁড়িতে বসিয়ে দেওয়া হল পশু চিকিৎসককে। জোর করে দেওয়া হল তাঁর বিয়ে। জবরদস্তি করে এই বিয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

Bihare-Marriage-2

‘পাকড়াও বিয়ে’র সংস্কৃতি বিহারে নতুন নয়। সিনেমা, সিরিয়াল, ওয়েব সিরিজেও বিষয়টি একাধিকবার উঠে এসেছে।  এমন ক্ষেত্রে প্রথমে পাত্র বা পাত্রীকে বেছে নেওয়া হয়। তাঁকে অপহরণ করে সোজা বিয়ের পিঁড়িতে বসিয়ে দেওয়া হয়। একসময় এমন বলপূর্বক বিয়ের ঘটনা প্রচুর ঘটত। পরে এর বিরুদ্ধে কড়া শাস্তির বিধান দেওয়া হয়। কিন্তু তারপরও বিহারের অবস্থার উন্নতি যে হয়নি তার প্রমাণ সাম্প্রতিক ঘটনা।

[আরও পড়ুন: পওয়ারকে নিয়ে আপত্তিকর পোস্ট করে ১ মাস ধরে জেলে ছাত্র! উদ্ধব সরকারকে ভর্ৎসনা আদালতের]

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিহারের বেগুসরাইয়ে ঘটনাটি ঘটেছে। প্রথমে পশু চিকিৎসককে ফোন করা হয়েছিল। তাঁকে জানানো হয়েছিল বাড়ির পোষ্যটি অসুস্থ। তার চিকিৎসার প্রয়োজন। এমন ফোন পেয়ে দ্বিতীয়বার ভাবেননি পশু চিকিৎসক। সঙ্গে সঙ্গে বেরিয়ে পড়েন তিনি। এই সুযোগেরই অপেক্ষাতেই ছিলেন তিন দুষ্কৃতি। পশু চিকিৎসককে অপহরণ করে নেয় তারা। জোর করে বসিয়ে দেয় বিয়ের পিঁড়িতে। 

Bihar-Force-Marriage-1

জোরজুলুমের কথা জানতে পেরে সোজা থানার দ্বারস্থ হন পশুচিকিৎসকের বাবা। লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।  স্থানীয় থানার পুলিশ আধিকারিককে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। দোষ প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন বেগুসরাইয়ের এসপি যোগেন্দ্র কুমার।

[আরও পড়ুন: কাশ্মীরে চিতার হামলায় মৃত্যু ৩ শিশুর, ‘মানুষখেকো’কে হত্যার নির্দেশ প্রশাসনের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে