BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

নয়া ভোটার কার্ডে ছবির বদলে কুকুরের মুখ! তাজ্জব ফরাক্কার বাসিন্দা

Published by: Subhamay Mandal |    Posted: March 4, 2020 2:34 pm|    Updated: March 4, 2020 2:34 pm

An Images

শাহাজাদ হোসেন, ফরাক্কা: মঙ্গলবার সকালে নিজের ভোটার কার্ড হাতে পেয়ে ফরাক্কার সুনীল কর্মকার তো তাজ্জব! কার্ডে তাঁর ছবি তো নেই-ই, তার বদলে রয়েছে একটি কুকুরের ছবি। মুর্শিদাবাদ জেলার ফরাক্কার বেওয়া-২ গ্রাম পঞ্চায়েতের ৪০ নম্বর বুথের রামনগরের বাসিন্দা সুনীল কর্মকারের বয়স ৬৩। কুকুরের ছবি দেওয়া নিজের ভোটার কার্ডটি হাতে পেয়ে হতভম্ব হয়ে পড়েন তিনি। শেষপর্যন্ত অবশ্য মানহানির মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন সুনীলবাবু। তাঁর কথায়, “মানুষ হিসেবে আমাকে অপমান করা হয়েছে। আমাকে পশু হিসাবে নির্বাচন কমিশন স্বীকৃতি দিয়েছে। আমি নির্বাচন কমিশনের ফরাক্কা ব্লক আধিকারিকের বিরুদ্ধে মানহানির মামলা করব।”

কিন্তু কী করে এই ভুল হল? ৪০ নম্বর বুথের দায়িত্বপ্রাপ্ত বিএলও বিনয়চন্দ্র রায় জানিয়েছেন, “সুনীল কর্মকার ৬ জানুয়ারি সংশোধনের জন্য ফর্ম জমা দিয়েছিলেন। ৮ জানুয়ারি সেই ফর্ম আমি জমা দিয়েছিলাম ফরাক্কা ব্লকের দায়িত্বপ্রাপ্ত জুনিয়র ইঞ্চিনিয়ার রাজা মৈত্রের কাছে। সেখানে দেখা যায়, খসড়া ভোটার তালিকায় সুনীল কর্মকারের ছবির জায়গায় কুকুরের ছবি ছাপা রয়েছে। রাজা মৈত্র আমাকে দ্রুত সুনীল কর্মকারের বাড়ি গিয়ে পাসপোর্ট ছবি আনার নির্দেশ দেন। আমি তড়িঘড়ি গিয়ে ছবি এনে তাঁকে জমা দিয়েছিলাম। তা সত্বেও এত বড় ভুল কী করে হল, ভেবে পাচ্ছি না।”

[আরও পড়ুন: বিস্ময়কর স্মৃতিশক্তি! গড়গড় করে দেশ-বিদেশের নেতামন্ত্রীদের নাম বলে দিচ্ছে পুরুলিয়ার খুদে]

ঘটনার সত্যতা স্বীকার করে ফরাক্কার বিডিও রাজর্ষি চক্রবর্তী জানান, “বিষয়টি জানার পর খোঁজ নিয়ে দেখেছি। জানুয়ারি মাসে সংশোধনের জন্য যে আবেদনপত্র জমা পড়েছে, তার ভিত্তিতে নতুন ভোটার কার্ড এপ্রিল মাসে দেওয়া হবে। তখন এই ত্রুটি থাকবে না। এটি ডিসেম্বর মাসে আবেদনের ভিত্তিতে তৈরি ভোটার কার্ড। ফলে এই ত্রুটি দেখা দিয়েছে। পরবর্তী ভোটার কার্ডে সুনীল কর্মকারের ছবিই থাকবে।” তবে শুধু সুনীল কর্মকারই নন, ভোটার কার্ডে আরও ভুলের খবর মিলেছে। এই এলাকারই মন্টু দাসের ভোটার কার্ডে তাঁর স্বামীর নাম লেখা হয়েছে মনিরুল শেখ। তিনিও অভিযোগ জানিয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement