১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নজিরবিহীন! স্ত্রীর কেরিয়ারের স্বার্থে চাকরি ছাড়ছেন ফ‌্যাশন স্টোরের উচ্চপদস্থ কর্তা

Published by: Sayani Sen |    Posted: December 12, 2020 11:29 am|    Updated: December 12, 2020 11:12 pm

Exceptional decision!Rubin Ritter will retire next year to help his wife pursuing her career ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বামীর কেরিয়ারের কথা ভেবে সংসার সামলাতে স্ত্রী নিজের কেরিয়ার জলাঞ্জলি দেন এ তো হামেশাই দেখা যায়। সংসার আর বাচ্চাদের সামলাতে কেরিয়ার ছেড়ে ঘর সামলাতে মন দেন স্ত্রী। কিন্তু এবার উলটপুরাণ। স্ত্রী যাতে কেরিয়ার এগিয়ে নিয়ে যেতে পারেন তাই ৩৯ বছরেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জালানডো এসই নামের এক অনলাইন ফ‌্যাশন স্টোরের উচ্চপদস্থ কর্তা।

৩৮ বছরের রুবেন রিটার (Rubin Ritter) জানিয়েছেন, আগামী বছর তিনি স্বেচ্ছা অবসর নেবেন। বর্তমানে তিনি সংস্থার সহকারি চিফ এক্সিকিউটিভ অফিসার। এর জন‌্য তাঁকে খোয়াতে হবে এক কোটি ১২ লক্ষ মার্কিন ডলার। বাণিজ‌্য বিষয়ক সমীক্ষা সংস্থা ও পত্রিকা ব্লুমবার্গের হিসেব অনুযায়ী শুধুমাত্র ইনসেনটিভ হিসাবেই এই অর্থ প্রাপ‌্য ছিল তাঁর। ২০১৮ সালে তাঁদের সংস্থা যে পাঁচ বছরের ইনসেনটিভ নেওয়ার পরিকল্পনা নিয়েছিল, মাঝপথে তা ছেড়ে বেরিয়ে যাওয়ায় রিটারকে এই অর্থ ছেড়ে যেতে হবে। তবে তিনি জানিয়েছেন, আপাতত পরিবার বৃদ্ধির দিকেই নজর দিতে চান তিনি। শিগগিরই দ্বিতীয় সন্তানের পরিকল্পনা করছেন রিটার দম্পতি। তারপরেই কাজে ফিরবেন রিটারের স্ত্রী, পেশায় যিনি বিচারক। ১১ বছর আগে ইউরোপের সবচেয়ে বড় অনলাইন পোশাক বিপণি জালানডো সংস্থায় যোগ দেন রিটার। কিন্তু কেরিয়ারের মধ‌্য গগনেই সেখান থেকে বেরিয়ে আসছেন তিনি।

[আরও পড়ুন: আজও রহস্যে মোড়া আমেরিকার এরিয়া ৫১! এলিয়েনদের গল্পের আড়ালে লুকিয়ে কোন সত্যি?]

মানব সমাজ এগিয়েছে অনেকটাই। মেয়েরাও এখন ঘরের চার দেওয়ালের গণ্ডির বাইরে নিজেকে প্রমাণ করার সুযোগ পান। তাঁরাও কর্মক্ষেত্রে অনেক সময় পুরুষদের টেক্কা দিয়ে এগিয়ে যাচ্ছে অনেকটাই। তবে তা সত্ত্বেও একজন মহিলা  কর্মক্ষেত্রে যতই প্রতিষ্ঠিত হোক না কেন কাজের গণ্ডির বাইরে সংসার সামলানো তাঁর দায়িত্ব বলেই মনে করেন কেউ কেউ। সেক্ষেত্রে পুরুষদের ক্ষেত্রে সে ভাবনা আসে না। সামাজিক এই প্রেক্ষাপটে  জালানডো এসই নামের এক অনলাইন ফ‌্যাশন স্টোরের উচ্চপদস্থ কর্তার সিদ্ধান্ত যথেষ্ট নজিরবিহীন, সে বিষয়ে কোনও দ্বিমত নেই।

[আরও পড়ুন: সম্প্রীতির ভারতবর্ষ, হনুমান মন্দির পুনর্নির্মাণের জন্য ১ কোটি টাকার জমি দান মুসলিম ব্যক্তির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে