১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Neeraj নাম হলেই বিনামূল্যে ৫০০ টাকার পেট্রল, সোনাজয়ীকে অভিনব সম্মান পাম্প মালিকের

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2021 5:57 pm|    Updated: August 10, 2021 6:59 pm

Gujarat: If You Are Named 'Neeraj', This Petrol Pump In Bharuch will Give You Free Fuel | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক বাজারে দাম কমলেও ভারতে (India) এখনও পেট্রলের (Petrol) মূল্য আকাশছোঁয়া। এখনও এক লিটার পেট্রলের দাম ১০০ টাকার উপরেই রয়েছে। অর্থাৎ ৫০০ টাকায় পুরো পাঁচ লিটার পেট্রলও ভরাতে পারবেন না কেউ। এই অবস্থায় কেউ যদি বিনামূল্যে এই টাকার পেট্রল দান করেন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও গুজরাটের (Gujarat) ভারুচের এক পেট্রল পাম্পের মালিক সেই কাজই করেছেন।

কিন্তু কেন? আসলে টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করেছেন নীরজ চোপড়া। ২০০৮ সালে বেজিং অলিম্পিকে অভিনব বিন্দ্রা ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছিলেন। তারই ১৩ বছর পর নীরজ চোপড়া ভারতের দ্বিতীয় ক্রীড়াবিদ হিসেবে টোকিও থেকে দেশকে সোনা এনে দিলেন। আর তারপরই গোটা দেশ আনন্দে উদ্বেল। তাঁর বাড়ি থেকে শুরু করে আত্মীয়-পরিজন, পাড়া-প্রতিবেশীরা তো বটেই, গোটা দেশ নীরজের জয়ে উৎসবে মেতেছে। কেউ আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন তো কেউ তাঁকে বিশেষ গাড়ি উপহার দেওয়ার কথা জানিয়েছেন। মঙ্গলবার অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া জানিয়ে দিল, নীরজের সোনা জয়ের সম্মানে প্রতিবছর ৭ আগস্ট দিনটিকে ‘জ্যাভলিন থ্রো ডে’ হিসেবে পালন করা হবে।

[আরও পড়ুন: Corona’র কোপে কানাডায় আটকে বর, ভিডিও কনফারেন্সেই বিয়ের রেজিস্ট্রির অনুমতি দিল আদালত]

এদিকে, ভারুচের ওই পেট্রল পাম্পের মালিক আয়ুব পাঠান দেশের ‘সোনার ছেলে’কে সম্মান জানাতে বিনামূল্যে পেট্রল দিয়েছেন। তাও ৫০১ টাকার। তবে ছিল একটি শর্ত। যাঁদের নাম নীরজ, তাঁরাই কেবল বিনামূল্যে পেট্রল পেয়েছেন। শুধু তাই নয়, তাঁদের প্রত্যেককেই প্রথমে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়েছে। তবে এজন্য প্রত্যেককেই অবশ্য নিজের আইডি কার্ড দেখাতে হয়েছে। সংবাদসংস্থা এএনআইকে আয়ুব পাঠান জানান, “নীরজের কৃতিত্বকে সম্মান জানাতে ওই নামের প্রত্যেককে বিনামূল্যে দু’দিন ধরে আমরা ৫০১ টাকার পেট্রল দিয়েছি। প্রায় ৩০ জনেরও বেশি যুবক একদম ফ্রি-তে পেট্রল পেয়েছেন।” জানা গিয়েছে, ৯ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত ওই পেট্রল পাম্পে বিনামূল্যে পেট্রল দেওয়া হয়েছিল। ইতিমধ্যে আয়ুবের এই কাজ রীতিমতো শিরোনামে হয়েছে। অনেকেই তাঁর এই কাজের প্রশংসাও করেছেন। যাঁরা বিনামূল্যে পেট্রল পেয়েছেন, তাঁরাও আয়ুবের কাজে খুবই খুশি।

 

[আরও পড়ুন: Corona বলে কিছু নেই! প্রমাণ করতে মার্কেটের জিনিসপত্র চাটছেন মহিলা! দেখুন Viral Video]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে