১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জম্মুতে প্রবল তুষারপাত, ১৫ কিলোমিটার হেঁটে আটকে পড়া নাগরিকদের উদ্ধার ভারতীয় সেনার

Published by: Paramita Paul |    Posted: April 22, 2022 3:39 pm|    Updated: April 22, 2022 3:39 pm

Indian Army Rescues Trapped Group of People | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরফের চাদরে ঢাকা পাহাড়। সেখানেই আটকে পড়েছিলেন ১৬ জন। এতেই শেষ নয়, টানা তুষারপাত হচ্ছিল সেই জায়গায়। বরফ পড়ার ফলে চারদিকে কিছুই দেখা যাচ্ছিল না। এহেন প্রতিকূল পরিবেশ থেকে বেঁচে ফিরবেন, এমনটা হয়তো আশা করেননি কেউই। কিন্তু এই অসম্ভবকে সম্ভব করতে এগিয়ে এলেন ভারতীয় সেনারা(Indian Army)। প্রায় ১৫ কিলোমিটার পথ হেঁটে তাঁরা উদ্ধার করলেন আটকে পড়া দলকে। ঘটনাটি ঘটেছে জম্মুর (Jammu) সিনথান পাস অঞ্চলে। জম্মুর পিআরও ডিফেন্সের পক্ষ থেকে টুইট করে ঘটনাটি জানান হয়েছে।

কী করে আটকে পড়লেন? জবাবে মহম্মদ আশরফ নামে উদ্ধার হওয়া এক ব্যক্তি বলেছেন, “হঠাতই বরফ পড়তে শুরু করে। বরফের জন্য বন্ধ হয়ে যায় রাস্তা। দুপুর আড়াইটে-তিনটে নাগাদ আটকে পড়ি আমরা।” তারপরেই শুরু হয় দুশ্চিন্তা, কী করে নিরাপদে ফিরে আসবেন তাঁরা। আশরফ জানিয়েছেন, “আমাদের গাড়ি আটকে যায় বরফে। এমতাবস্থায় আমরা স্থানীয় অধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে চেষ্টা করি।” তারপরেই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল।

[আরও পড়ুন: ভারতেই তৈরি হবে ফাইটার জেট, মোদির সঙ্গে বৈঠকে ঘোষণা বরিস জনসনের]

সাংঘাতিক ঠান্ডার মধ্যে কিছু মানুষের আটকে পড়ার খবর পেয়ে বসে থাকতে পারেনি ভারতীয় সেনার উদ্ধারকারী দল। কিন্তু উদ্ধার কাজ একেবারেই সহজ ছিল না। ক্রমাগত বরফ পড়ার ফলে রাস্তা বন্ধ হয়ে যায়। তাঁরা হেঁটেই পাড়ি দেন ১৫ কিলোমিটার পথ। নিরাপদ আশ্রয়ে নিয়ে আসেন আটকে পড়া মানুষকে। ঠান্ডায় দীর্ঘক্ষণ আটকে থাকার ফলে তাঁদের শরীর খারাপ হয়ে গিয়েছিল। তাঁদের প্রয়োজনীয় ওষুধ, খাবারও দেন সেনারা।

বিপদের মুখ থেকে এভাবে বেঁচে ফিরে কী বলছেন? কৃতজ্ঞ আশরফ বলেছেন, ধন্যবাদ জানানোর ভাষা নেই তাঁর। সেনারা তাঁদের প্রাণ বাঁচিয়েছেন, তাই অজস্র ধন্যবাদ দিয়েছেন তিনি। ভারতীয় সেনার এই মানবিক রূপ দেখে আপ্লুত নেটিজেনরা। 

[আরও পড়ুন: মেমারির স্কুলে বহিরাগত তাণ্ডব! ছাত্রাবাসে ঢুকে মারধর, কাঠগড়ায় হস্টেল সুপার]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে