BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাবার কফিনের সামনেই কেতাদুরস্ত পোশাকে ফটোশুট মেয়ের! নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়

Published by: Biswadip Dey |    Posted: October 28, 2021 7:54 pm|    Updated: October 28, 2021 7:54 pm

Instagram model slammed for photoshoot at father's funeral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত সময় যাচ্ছে ততই যেন সোশ্যাল মিডিয়ায় (Social Media) মানুষের নির্লজ্জতা ও অসংবেদনশীলতা চরমে পৌঁছচ্ছে। শোক ও আনন্দের মধ্যে তফাতও যেন মুছে যাচ্ছে দ্রুত। সম্প্রতি এক মার্কিন ইনস্টাগ্রাম (Instagram) তারকার কাণ্ড দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। মৃত বাবার কফিনের সামনে দাঁড়িয়ে রীতিমতো ফটোশুট করতে দেখা গিয়েছে ফ্লোরিডার জায়নে রিভেরাকে।

ঠিক কী করেছেন ২০ বছরের রিভেরা? সম্প্রতি ইনস্টাগ্রামে তাঁর কালো আঁটসাঁট ব্লেজার জাতীয় পোশাক পরা দু’টি ছবি পোস্ট করেন ওই তরুণী। পিছনে দেখা যাচ্ছিল একটি কফিন। একটি ছবিতে তাঁকে হাতজোড় করে নমস্কারের ভঙ্গিও করতে দেখা যায়। ছবির ক্যাপশন থেকে জানা যায় কফিনে রয়েছে তাঁর সদ্যমৃত বাবার দেহ। তিনি লেখেন, ”উড়ে চলেছে প্রজাপতি। বাবা তোমার আত্মা শান্তি পাক। তুমিই আমার সবচেয়ে প্রিয় বন্ধু। খুব সুন্দর একটি জীবন কাটিয়েছেন তিনি।”

ক্যাপশনে যতই বাবার সম্পর্কে শ্রদ্ধা প্রকাশ পাক, মৃত বাবার কফিনের সামনে দাঁড়িয়ে তোলা তাঁর ছবি দেখে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। পরে পরিস্থিতি বেগতিক দেখে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি মুছে দেন তিনি। কিন্তু তাঁর পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় একজন ছবিগুলি পোস্ট করে লেখেন, ”এই ইনস্টাগ্রাম মডেলের বাবা মারা গিয়েছেন। আর তাঁর খোলা কফিনের সামনে দাঁড়িয়েই তিনি ফটোশুট করলেন।”

ইন্টারনেটে রিভেরাকে নানা কটাক্ষ করেছেন নেটিজেনরা। কারও মতে তিনি মানসিক রোগগ্রস্ত। অবিলম্বে তাঁর চিকিৎসা শুরু করা প্রয়োজন। আবার সেই সঙ্গে অনেকেই আক্ষেপ করেছেন, বর্তমান তরুণ প্রজন্ম কতটা অসংবেদনশীল হয়ে উঠেছে তার একটা স্পষ্ট উদাহরণ এই পোস্ট।

রিভেরা অবশ্য জানাচ্ছেন, তাঁর মতে তিনি কোনও রকম অশোভন কিছু করেননি। এপ্রসঙ্গে এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, ”ছবিগুলি তোলা হয়েছিল অন্য উদ্দেশ্যে। আমার বাবা বেঁচে থাকলে আমাকে যেভাবে দেখতেন পছন্দ করতেন সেভাবেই ছবিগুলি তুলেছিলাম আমি। প্রিয়জনের মৃত্যুকে সবাই নিজের নিজের মতো করে মোকাবিলা করে। কেউ কেউ প্রথাগত ভাবেই শোকপ্রকাশ করেন। কেউ বা প্রচলিত ট্যাবুকে ভেঙে ফেলতে পারেন। আমার ক্ষেত্রে আমি ভেবে নিয়েছি আমার বাবা আমার কাছেই রয়েছেন। তাই আগেও যেভাবে তাঁর সামনে আমি ছবি তুলতাম এক্ষেত্রেও সেভাবেই ছবি তুলেছি।” কিন্তু তিনি যতই আত্মপক্ষ সমর্থন করুন, নেটিজেনরা নানা পোস্টে তীব্র কটাক্ষ করেছেন ওই ইনস্টাগ্রাম তারকাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে